ডেস্ক রিপোর্ট : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, উন্নয়নের মহাসড়কে বাংলাদেশের অগ্রযাত্রাকে আরো গতিশীল করতে ২০১৭-২০১৮ অর্থবছর অত্যন্ত গুরুত্বপূর্ণ। অগামী অর্থবছরের বিশাল বাজেটের মাধ্যমে বিশাল উন্নয়ন কর্মযজ্ঞ বাস্তবায়িত হবে। সড়ক যোগাযোগ, অবকাঠামোগত উন্নয়ন, বিদ্যুৎ ও জ্বালানীসহ সকল খাতে নতুন নতুন মহাপরিকল্পনা বাস্তবায়িত হবে।
মন্ত্রী মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ই›িস্টটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ আয়োজিত আলোচনা ও ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদের সভাপতি প্রকৌশলী হাবিবুর রহমান সভাপতিত্ব করেন। এতে বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত উন্নয়নের অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছতে অনেক কাজ করতে হবে। উন্নয়নের এ মহাসড়কে কাজের অন্ত নেই। আমরা যে কাজ শুরু করেছি, তা শেষ করতে হলে সবাইকে নিবেদিত ভাবে কাজ করে যেতে হবে। বড় বাজেট মানে সামনে বড় চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ মোকবিলা করতে আমরা সক্ষম।
তিনি বলেন, বর্তমান সরকার যে সকল উন্নয়ন কর্মকান্ড গ্রহণ করেছে, তার শতকরা ৮০ থেকে ৯০ শতাংশ বাস্তবায়নের গুরুদায়িত্ব প্রকৌশলীদের হাতে। আপনারা নিবেদিতভাবে কাজ করলে জাতি তার সুফল পাবে। বড় বড় সকল প্রকল্প বাস্তবায়নে আপনারা আন্তরিক ভাবে কাজ করবেন।
মন্ত্রী আরও বলেন,‘ আমরা নির্বিঘেœ পবিত্র মাহে রমযানের সিয়াম সাধনা করতে পারছি । তার জন্য মহান রাব্বুল-আলা-মিনের কাছে কৃতজ্ঞ, আশা করি পবিত্র ঈদ-উল ফিতর ও ভালভাবে পালন করতে পারব।’ তিনি ধনী গরীব নির্বিশেষে সকলের মুখে হাসি ফোটানোর জন্য সবাইকে কাজ করার আহ্বান জানান।
দোয়া-মাহফিল ও ইফতার অনুষ্ঠানে দেশ, জাতি ও সমগ্র ইসলাম উম্মার শান্তি-সমৃদ্ধি ও স্থিতিশীলতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে