006827-mobile-phone-use

বিডি নীয়ালা নিউজ(২২ই ফেব্রুয়ারী১৬)-আন্তর্জাতিক প্রতিবেদনঃ মোবাইল ছাড়া আমাদের এক মুহূর্তও চলে না। আমাদের প্রতিটা পদক্ষেপে মোবাইলের প্রয়োজন হয়। যে কোনও দরকারে আমাদের কাজে আসে এই মোবাইল। বলতে গেলে মোবাইল আমাদের অত্যন্ত প্রয়োজনীয় একটা জিনিস। আর সেই মোবাইল ব্যবহারই নিষিদ্ধ করে দেওয়া হল।

যে সমস্ত মেয়েরা অবিবাহিত, তাঁদের জন্য মোবাইল ব্যবহার ক্ষতিকর। এমনটাই মনে করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হোম স্টেট গুজরাট সরকার। আর তাই সিঙ্গেল ওমেনদের জন্য মোবাইল ব্যবহার নিষিদ্ধ করা হল গুজরাটে।

জানা গিয়েছে, গুজরাট সরকার মনে করে যে, মদ জাতীয় পানীয়ের মতো মোবাইল ব্যবহারও অবিবাহিত নারীদের জন্য ক্ষতিকারক। পাশাপাশি সমাজের জন্যেও ক্ষতিকর। মোবাইল ব্যবহারের ফলে অনেক রকম সমস্যায় পড়তে হয় মেয়েদের। তাই বিয়ে না হওয়া পর্যন্ত তাঁদের মোবাইল ফোন ব্যবহার করা চলবে না।

সূত্র থেকে জানা গিয়েছে, মোবাইল ফোন অবিবাহিত মেয়েদের পড়াশোনা এবং বাড়ির কাজে ক্ষতি করে। যদি কোনও অবিবাহিত মেয়ে নিজের মোবাইল ফোনে কথা বলার সময় ধরা পড়ে যান, তাহলে তাঁকে ২১০০ টাকা জরিমানা পর্যন্ত করা হবে। আর যিনি এমন ঘটনার খবর দেবেন তাঁকে ২০০ টাকা পুরস্কার দেওয়া হবে।

প্রসঙ্গত, অবিবাহিত মেয়েদের পাশাপাশি বিদ্যালয়ে পঠনরত ছেলেদের জন্যেও নিষিদ্ধ করা হবে মোবাইল ব্যবহার। তবে অবিবাহিত মেয়েরা তাঁদের বাবা-মা কিংবা পরিবারের লোকেদের ফোন ব্যবহার করতে পারবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে