মাহফুজ মণ্ডল ঢাকা থেকেঃ গত শনিবার(৩০/০৩/২০১৯ইং) ধানমন্ডির সাতমসজিদ রোডে অবস্থিত অলেম্পিয়া বেকারিতে অ্যাসোসিয়েশান অব জাপানীজ ল্যাঙ্গুয়েজ ইন্সিটিউট ইন বাংলাদেশ(আজলিব)- এর আহ্বায়ক কমিটির এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন আহ্বায়ক কমিটির চেয়ারম্যান জনাব ফরিদুল আলম বাবলু।

সভায় পরিচিতি পর্বের পর পরিষদের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। পরে আহ্বায়ক কমিটি ভেঙ্গে সবার সম্মতিক্রমে নতুন ও  পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা করা হয়। যেখানে সভাপতি হিসেবে স্থান পায় জনাব ফরিদুল আলম বাবলু ও জনাব ওয়াকিল আহমেদ সাধারণ সম্পাদক পদে।

এছাড়া সহ সভাপতি পদে মোঃ নুরুজ্জামান (স্বপন), মোহাম্মদ হোসেন, মোজাম্মেল হক মাসুম ও মোঃ লুৎফর রহমান; সহ সাধারণ সম্পাদক পদে মুহাম্মদ আজিজুর রহমান, জাহাঙ্গীর খান ও মোঃ রাশেদুল ইসলাম; কোষাধক্ষ্য- আফসানা বেগম; সাংগঠনিক সম্পাদক- মোঃ সিরাজুল ইসলাম; আন্তর্জাতিক সম্পাদক- অঞ্জন কুমার দাস; মহিলা সম্পাদক- মানসুরা মাহমুদা, দপ্তর সম্পাদক- মোঃ হুমায়ুন কবীর; সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক- মাহফুজার রহমান মন্ডল; কার্যকরী সদস্য- মোঃ আব্দুল মান্নান, মোঃ শফিকুল ইসলাম, মোশাররফ হোসেন, মশিউর রহমন, মোহাম্মদ হাসান মারুফ ও শ্যামল কুন্ড প্রমুখ।

পরিশেষে নতুন সদস্যগণ একে একে পরিষদ গঠনের উদ্দেশগুলো বর্ণনা করলেন।বাংলাদেশে এই প্রথম ল্যাঙ্গুয়েজ পরিষদ কমিটি গঠিত হয় উল্লেখ করে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সমস্যাগুলোর সামাধানের আশ্বাস দেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে