_91161260_541b546d-0da0-4f3f-a7ed-561cb125894f

বিডি নীয়ালা নিউজ( ১২ই সেপ্টেম্বর, ২০১৬ইং)-স্পোর্টস  ডেস্কঃ বাংলাদেশে ক্রিকেট খেলতে ইংল্যান্ড দলের সাথে আসছেন না ওয়ানডে দলের অধিনায়ক ইওন মর্গ্যান এবং উদ্বোধনী ব্যাটসম্যান অ্যালেক্স হালস। নিরাপত্তা-জনিত কারণে তারা বাংলাদেশে আসন্ন সফরে দলের সাথে যোগ না দেয়ার এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছে ইংল্যান্ড ক্রিকেট কর্তৃপক্ষ। এ মাসে ইংল্যান্ড দলের বাংলাদেশে আসার কথা।

গত জুলাইতে গুলশানে একটি ক্যাফেতে জঙ্গিদের হামলার ২০ জন নিহত হওয়ার ঘটনার পর বাংলাদেশে ইংল্যান্ড দলের সফর নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। তবে বাংলাদেশে সফরের বিষয়ে ইতিবাচক মনোভাব দেখিয়ে এসেছে ইসিবি।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পরিচালক অ্যান্ড্রু স্ট্রাউস এক বিবৃতিতে বলেছেন, ব্যবস্থাপকরা খেলোয়াড়দের এমন মনোভাবে আশাহত হয়েছেন। কিন্তু তারা ক্রিকেটারদের সিদ্ধান্তকে সম্মান জানাতে তা মেনেও নিয়েছেন। তবে ভবিষ্যতে আর কোন খেলোয়াড়কে দল থেকে প্রত্যাহার করে নিতে হবে না বলে আশা করছে ইসিবি।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো বলছে, মর্গ্যানের পরিবর্তে দলের নেতৃত্ব দেবেন ভাইস ক্যাপ্টেন জস বাটলার। বাংলাদেশের বিপক্ষে তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ এবং দুটো টেস্টের জন্য দল ঘোষণা করা হবে শুক্রবার।

স্টুয়ার্ট ব্রড, মইন আলি, ক্রিস জর্ডন এবং লিয়াম ডাওসন অবশ্য জনসমক্ষে বলেছেন যে, তারা বাংলাদেশে সফর করবেন।

আগামী ২৯শে সেপ্টেম্বর বাংলাদেশে রওনা হওয়ার কথা রয়েছে ইংল্যান্ড দলের। এরপর অক্টোবরের প্রথম সপ্তাহ থকেই ওয়ানডে সিরিজ শুরুর কথা ।

কি বলেছেন মর্গ্যান?

২৯ বছর বয়সী এই ক্রিকেটার বলেছেন যেখানে নিরাপত্তা জনিত কারণে খেলায় বিঘ্ন ঘটতে পারে তেমন কোথাও সফরে যেতে চান না তিনি।

ভারতে ও বাংলাদেশে খেলার অতীত দুটো অভিজ্ঞতার কথা তুলে ধরেন তিনি ।

মর্গ্যান বলেন, “২০১০ সালে ভাররে ব্যাঙ্গালোরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলার সময় স্টেডিয়ামে বোমা বিস্ফোরণ হয় । দ্রুততার সাথে আমরা মাঠ ছেড়ে বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা হই”।

আর বাংলাদেশের প্রসঙ্গে তিনি বলেন, ” আরেকটি ঘটনা হল বাংলাদেশে ঘরোয়া ক্রিকেট খেলার সময়কার কথা। রাজনৈতিক নির্বাচনকে ঘিরে সেই সময়টায় পরিস্থিতি ছিল খুবই ভয়াবহ”।

এদিকে সাবেক ইংল্যান্ড দলের ক্যাপ্টেন মিচায়েল ভন মর্গ্যানের এমন সিদ্ধান্তকে ‘বিরাট ভুল’ বলে বর্ণনা করেছেন। নাসির হুসেন বলেছেন, দলের সাথে থাকা উচিত ছিল মর্গ্যানের।

 

বিবিসি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে