ডেস্ক রিপোর্টঃ বিশ্ব শান্তি ও সমতা নিশ্চিতকরণে তুর্কী লেখক বদীউজ্জামান সাঈদ নুরসীর অবদান নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে দু’দিন ব্যাপি আন্তর্জাতিক সেমিনার আয়োজন করা হয়েছে। 

সেমিনারে ৮ টি দেশের মোট ১৪ জন গবেষক উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রবিবার (২৭ জানুয়ারি) সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।সংবাদ সম্মেলন থেকে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদের আয়োজনে আগামী সোমবার ও মঙ্গলবার ‘বিশ্ব শান্তি ও সমতা নিশ্চিত করনে তুর্কী লেখক বদীউজ্জামান সাঈদ নুরসীর অবদান’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হবে। 

সেমিনার সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করতে রবিবার বেলা সাড়ে ১২ টায় প্রশাসন ভবনের ৩য় তলায় সাংবাদিক সম্মেলন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসময় কর্তৃপক্ষ এ সেমিনারে তুরস্ক থেকে ৪ জন, ভারত থেকে ৪ জন, জর্ডান, সৌদি আরব, ইরাক,আরব আমিরাত এবং মালায়েশিয়া থেকে ১ জন করে গবেষক তাদের গবেষনা প্রবন্ধ পাঠ করবেন।

আল-কুরআন এন্ড ইসলামীক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. নাসির উদ্দীন মিযীর উপস্থাপনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ভিসি অধ্যাপক ড. রাশিদ আসকারী, প্রো-ভিসি অধ্যাপক ড. শাহিনুর রহমান, থিওলজি এন্ড ইসলামী স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আকবর হোসাইন, অধ্যাপক ড. আশরাফুল আলম, অধ্যাপক ড. শহীদ মো. রেজওয়ান, অধ্যাপক ড. অলী উল্যাহ, রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ প্রমূখ।

B/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে