জিসান সরকার, যশোর জেলা প্রতিনিধিঃ উৎসাহ, উদ্দীপনা আর বিজয়ের শুভেচ্ছা নিয়ে শহীদ স্মৃতি সৌধে পুষ্পমাল্য অর্পণ করলো বেনাপোল তথা সমগ্র শার্শা উপজেলার শীর্ষ অবস্থানে থাকা জাতির বিবেক খ্যাত সংগঠন “একতা প্রেসক্লাব বেনাপোল”। দিনব্যাপি র‍্যালি, আলচনাসভা ও নানা কর্মসূচি’র মধ্যে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপণের আয়োজন করে ক্লাবটি।

শুক্রবার সকাল ৮’০০ টার দিকে শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণের লক্ষ্যে যশোর জেলার শার্শা উপজেলাধীন বেনাপোল বাজারস্থ মিলন চেয়ারম্যান ভবনে অবস্থিত “একতা প্রেসক্লাব বেনাপোল” কার্যালয় থেকে সাংবাদিকদের একটি দৃষ্টিনন্দন মটর সাইকেল র‍্যালি বের করা হয়। মটর সাইকেল র‍্যালি তে নেতৃত্ব দেন সংগঠনটির সভাপতি-ওহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক-সুমন হোসাইন। এ সময় সেখানে অংশ নেন ক্লাবের উপদেষ্টা-মোস্তাক হাসান স্বপণ,উপদেষ্টা-আব্দুল লতিফ,উপ মাসুদ খান বাবু, ফারুক হোসেন উজ্জল,আজিম উদ্দিন গাজী।

সুসংগঠিত দৃষ্টিনন্দন মটর সাইকেল র‍্যালি তে আরও অংশ নেন ক্লাবের সাংগঠনিক সম্পাদক-সাইবুর রহমান,সহ:সাংগঠনিক সম্পাদক-মোঃ খোরশেদ আলম,অর্থ সম্পাদক-মোস্তাফিজুর রহমান মারুফ,দপ্তর সম্পাদক-মোঃ আওয়াল হোসেন,সহ:দপ্তর সম্পাদক-আবু মুসা, প্রচার সম্পাদক-আব্দুল্লাহ আল মামুন,সহ:প্রচার সম্পাদক-মোঃ মুরাদ হোসেন,ক্রীড়া সম্পাদক-মোঃজমির হোসেন,সহঃ ক্রীড়া বিষয়ক সম্পাদক-মোঃ ইকবাল হোসেন,তথ্য ও যোগাযোগ সম্পাদক- মোঃ রাকিব উদ্দিন,আইন বিষয়ক সম্পাদক-মোঃ তৌহিদুর রহমান,সহঃ আইন বিষয়ক সম্পাদক-মোঃ ইবাদুল্লাহ,সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক-মোঃ নুরে হাবিব,সহ: সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক-মোঃ সম্রাট হোসেন,কার্যকরী সদস্য-মোঃ শাহীন হোসেন ও মোঃ জিয়াউর রহমান,সদস্য-সোহেল গাজী,মোঃ রাব্বি,মোঃ সাহিদুল ইসলাম শাহীন,মোঃ নিজাম উদ্দিন,জিসান সরকার ও জিল্লুর রহমান ডাবলু,মোঃ নজরুল ইসলাম।

র‍্যালি ও শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ শেষে ক্লাব কার্যালয় আর্কাইভে ফটো সংগ্রহ ও সংরক্ষিত করার লক্ষ্যে বেনাপোলে ঐতিহ্যপূর্ণ স্থানগুলোয় অবস্থান নিয়ে নিজেদের গ্রুপ ছবি ক্যামেরা বন্দী করে ক্লাবের সাংবাদিকবৃন্দ।

মহান বিজয় দিবসের প্রতি শ্রদ্ধা জানিয়ে “একতা প্রেসক্লাব বেনাপোল”সন্মানিত উপদেষ্টা,মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড,ঢাকা কেন্দ্রীয় কমিটি’র সদস্য ও বেনাপোল পৌরসভা নির্বাচনে মেয়র পদপ্রার্থী,বিশিষ্ট সিএন্ডএফ ব্যবসায়ী-ফারক হোসেন উজ্জল বলেন,”লাখো শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে বর্তমান আ.লীগ সরকার। রাজনৈতিক দলগুলোর মধ্যে পরমতসহিষ্ণুতা ও পারস্পরিক শ্রদ্ধাবোধের সংস্কৃতি গড়ে তুলতে পারলে আমাদের বিজয়ের সার্থকতা ফিরে পাবো। মুক্তিযুদ্ধের লক্ষ্য ও চেতনা বাস্তবায়নে নিজ নিজ অবস্থান থেকে আরও বেশি অবদান রাখতে হবে আমাদেরকে। বঙ্গবন্ধু’র স্বপ্নের সোনার বাংলা গড়তে তারই সুযোগ্য কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শি পরিক্ল্পনা বাস্তবায়নে সকলের সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানান এই মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নেতা।

বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে সংগঠনের সভাপতি-ওহিদুল ইসলাম,সহ:সভাপতি-নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক-সুমন হোসাইন বলেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে ১৯৭১ সালের এই দিন দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী মরণপণ যুদ্ধ শেষে বিজয় ছিনিয়ে এনেছিল বীর বাঙালি। ৩০ লাখ বা তারও অধিক শহীদের আত্মত্যাগ ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমহানী ঘটিয়ে আমরা একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেয়েছি। আজকের এই দিনে “একতা প্রেসক্লাব বেনাপোল” এর পক্ষ থেকে শহীদদের প্রতি জানাই প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে