ডেস্ক রিপোর্টঃ অ্যাপের মাধ্যমে যদি রেলের  টিকিট কাটতে ব্যর্থ হলে তাদের জন্য আমরা বিকল্প ব্যবস্থা রেখেছি। অ্যাপস এর মাধ্যমে পাঁচ দিন টিকিট দেওয়া হবে, যদি সেসব টিকিট সাধারণ মানুষ কিনতে না পারে সেগুলো আমরা ২৭ তারিখের পর থেকে কাউন্টারে দিয়ে দেব।

বুধবার সকালে রেলের অগ্রিম টিকিট পরিদর্শনকালে কমলাপুর রেলস্টেশনে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এসব কথা বলেন।

মানুষ মোবাইলে অ্যাপের মাধ্যমে টিকিট কাটতে পারছে না এমন এক প্রশ্নের জবাবে মন্ত্রী আরো বলেন, সিএনএস দীর্ঘদিন যাবত রেলের সঙ্গে বিভিন্ন সার্ভিস দিয়ে আসছে। যদি কোনো গাফিলতি থাকে অবশ্যই আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

রেলমন্ত্রী বলেন, রেল সেবা অ্যাপস নির্মাণকারী প্রতিষ্ঠান সিএনএস যদি তার কাঙ্ক্ষিত সার্ভিস না দিতে পারে সেটা তাদের যেমন ব্যর্থতা, তা আমাদের জন্যও ব্যর্থতা। এদিকে মন্ত্রী দাবি করে বলেন, গতকাল ইন্টারনেটের মাধ্যমে টিকিট বিক্রি হয়েছে ১৪ হাজার ৭৫৪ টি। এর মধ্যে অ্যাপসের মাধ্যমে ৫ হাজার ২৪২ টি টিকিট বিক্রি হয়েছে।

অগ্রিম টিকিট প্রসঙ্গে মন্ত্রী বলেন, রেলওয়ে বিভাগ ও রেলওয়ে মন্ত্রণালয় যাত্রীদের একটি নিরাপদ যাত্রা নিশ্চিত করতে পারে সেজন্য বিভিন্ন ধরনের কার্যক্রম গ্রহণ করার চেষ্টা করে এবারও তা করেছে। কমলাপুরে পশ্চিমাঞ্চলগামী ৯ টা কাউন্টার এ ট্রেনের অগ্রিম টিকেট প্রদান করা হচ্ছে।

পিবিএ/হক

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে