Shekh_Hasina

বিডি নীয়ালা নিউজ(২৫ই ফেব্রুয়ারী১৬)-বিশেষ প্রতিনিধিঃ ২০৪১ সালের মধ্যে ৬০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের মহাপরিকল্পনা গ্রহণ করেছে সরকার। বর্তমানে দেশে ১৪ হাজার ৫শ’ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হচ্ছে। ২০১৬ সালের মধ্যেই বিদ্যুৎ উৎপাদন ১৬ হাজার মেগাওয়াটে উন্নীত হবে। ২০২১ সালে ২৪ হাজার মেগাওয়াট, ২০৩১ সালের মধ্যে ৪০ হাজার মেগাওয়াট ও ২০৪১ সালে ৬০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হবে। বিশ্বের বুকে উন্নত একটি উন্নত সমৃদ্ধ জাতি হিসেবে মাথা উচু করে দাড়াতে সরকারের বিভিন্ন পরিকল্পনা গ্রহর করে ও বাস্তবায় করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ৯০ টি গ্রামের ৬ হাজার পরিবারে বিদ্যুৎ সংযোগ, বিদ্যুৎকেন্দ্র সহ বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

বিদ্যুত,সেতু, রেল, সড়ক যোগাযোগের ক্ষেত্রে আমরা মহাপরিকল্পনা গ্রহন করেছি। আমরা ৫৩৭ টি সেতু তৈরি করেছি। পদ্মা সেতুর কাজ চলছে। প্রত্যন্ত অঞ্চলে আমরা সড়ক করে দেব। এসব প্রকল্প বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আপনারা আমার প্রতি আস্থা রেখেছেন। বাংলাদেশের উন্নয়নের লক্ষ্যে আমরা কাজ করছি। আমরা প্রতিটি ঘরে আলো দেব। কেউ অন্ধকারে থাকবে না।

এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী চারটি বিদ্যুৎকেন্দ্র, গ্রামে বিদ্যুতায়ন, সেতু, রেলসহ দেশের বিভিন্ন এলাকার এসব উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
প্রথমে প্রধামন্ত্রী নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলায় ৯০টি গ্রামের ৬ হাজার পরিবারকে বিদ্যুৎ সংযোগ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, আমি কোটালীপাড়ার বাসীর কাছে কৃতজ্ঞ। সব এমপিদের নিজের এলাকা দেখতে হয়। আমি কোটালীপাড়ার এমপি। কিন্তু আমাকে সারা বাংলাদেশের ৩ শ’ আসন দেখতে হয়। তারপরও আমি কোটালীপাড়ার মানুষের সহযোগিতা পাই। আমি বাবা মা ভাই সব হারিয়েছি। এলাবাসী আমার বাবা মা ভাই।

এ অনুষ্ঠানে গোপালগঞ্জের জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান, গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, কোটালীপাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এস.এম হুমায়ূন কবীর বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে গোপালগঞ্জ জেলা, কোটালীপাড়া, কাশিয়ানী উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, পুলিশ, বিদ্যুৎ বিভাগ, প্রকৌশল অধিদপ্তর ও প্রশাসনের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে