ডেস্ক রিপোর্টঃ দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। আগামী ১০-১৪ ডিসেম্বর পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার এর সত্যতা নিশ্চিত করেছেন।

পরবর্তীতে ভর্তি পরীক্ষার সময়সূচি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে বলে জানানো হয়।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. শফিউল আলমকে মারধর ও লাঞ্ছিত করার ঘটনায় ইনক্রিমেন্টের দাবিতে আন্দোলনরত দুই সহকারী অধ্যাপককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা হলেন রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মহসিন আলী ও ইলেকট্রনিকস এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক আবু বক্কর সিদ্দিক। গত রবিবার হাবিপ্রবি’র উপাচার্য অধ্যাপক ড. আবুল কাসেম তাদের সাময়িক বরখাস্ত করেন।

পরে দুই অধ্যাপকের সাময়িক বরখাস্ত প্রত্যাহারের দাবিতে ছাত্রলীগের একাংশ উপাচার্যকে তার কক্ষে অবরুদ্ধ করে রাখলে পুলিশ তাকে মুক্ত করেন। এঘটনায় হাবিপ্রবির স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। আগামী ১০ থেকে ১৪ ডিসেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এবার দুই হাজার আসনের বিপরীতে এক লাখ ২৫ হাজার ৮৩ জন শিক্ষার্থী আবেদন করেছে।

B/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে