গত ৫০ বছর ধরে অবহেলিত অসংখ্য পরিবার পেলো নতুন রাস্তা। পরিবারগুলোর যাতায়াতের পথ ছিলো জমির আইল। বর্ষা মৌসুমে যাতায়তে ছিলো চরম ভোগান্তি।

যাতায়াত ব্যবস্থা ভাল না থাকায় চরম বিপাকে ছিলো ওইসব পরিবারের সদস্যরা। শুধুমাত্র রাস্তার অভাবে পরিবারগুলোর ছেলে-মেয়েদের ভাল কোন পরিবারের সাথে বিয়ে পর্যন্ত দিতে পারেনি। দীর্ঘদিন থেকে একটি মাত্র রাস্তাই ছিলো ওইসব পরিবারের স্বপ্ন। অবশেষে মাটির রাস্তা নির্মাণ করে ৫০ বছর পর ওইসব পরিবারগুলোর স্বপ্নপূরণ করেছেন মানবিক চেয়ারম্যান জাহিদ সরকার। ঘটনাটি নরসিংদী জেলার শিবপুর উপজেলার বাঘাব ইউনিয়নের কুন্দাপাড়া ৪ নং ওয়ার্ডের।

জানা যায়, গত ৫০ বছরে কোনো চেয়ারম্যান এই রাস্তার কাজ করতে পারেনি। বর্তমানে বাঘাব ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ সরকার দায়িত্ব নিয়ে রাস্তাটি নির্মাণ করছেন। ট্রাক দিয়ে দূর থেকে মাটি এনে রাস্তার কাজে মাটি ফেলা হচ্ছে।

ওই গ্রামের বাসিন্দা ইসমাইল বলেন, আমাদের দীর্ঘদিনের স্বপ্ন ছিলো একটি রাস্তা। এই চেয়ারম্যান জাহিদ সরকার আমাদের স্বপ্ন পূরণ করেছেন। এই রাস্তাটি নির্মাণ হওয়ায় আমরা এখন থেকে রোগী নিয়ে সহজেই যাতায়াত করতে পারবো। গাড়ি দিয়ে সহজেই জমির ফসল ও মালামাল নিয়ে আনা নেয়া করতে পারবো। আমরা এই রাস্তাটি পেয়ে খুবই খুশি।

এলাকাবাসী জানায়, গত ৫০ বছরে কেউ যা করতে পারেনি বর্তমান চেয়ারম্যান জাহিদ সরকার তা করে দেখিয়েছেন। হাজারো পরিবারের স্বপ্ন পূরণ করলেন এই চেয়ারম্যান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে