AMU-1-1423124901

বিডি নীয়ালা নিউজ(৪ই এপ্রিল১৬)-অনলাইন প্রতিবেদনঃ শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, হাজারীবাগে কোনো কাঁচা চামড়া ঢুকবে না।

তিনি বলেন, আমরা আমাদের সিদ্ধান্তে অটল আছি। ব্যবসায়ীরা কি করবেন,সেটা তাদের ব্যাপার। তারা ব্যাংক ঋণ পাবেন কি-না তাও আমি জানি না।

রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে বাংলাদেশ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের (বিএফএ) বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

হাজারীবাগ থেকে সাভারে ট্যানারি স্থানান্তরে আর সময় বাড়ানো হবে না বলে জানিয়ে মন্ত্রী বলেন, সময় বাড়ানো হবে না। তাছাড়া ব্যাংক ঋণ এবং টার্মন্স অ্যান্ড কন্ডিশন তাদের ব্যাপার। তারা দীর্ঘদিন ধরে ব্যবসা করে কিভাবে ব্যাংক ঋণ নেন, কিভাবে পরিশোধ করেন- সেটা তাদের ব্যাপার। ব্যাংক ঋণের ব্যাপারে আমাদের কোনো এখতিয়ার নেই।

মন্ত্রী বলেন, আমি আগেই নির্দেশ দিয়েছি, ৩১ মার্চের পর হাজারীবাগে কোনো কাঁচা চামড়া প্রবেশ করবে না। যে কাঁচা চামড়া সাধারণত বায়ু দূষণ করে পরিবেশ নষ্ট করে, নদীর পানি নষ্ট করে, সেই কাঁচা চামড়া ‘ইমিডিয়েটলি রিমুভ’ (অপসারণ) করতে হবে। এ ব্যাপারে ব্যবসায়ীদের বেশি করে উদ্যোগ নিতে হবে।

বিএফএ’র চেয়ারম্যান কামরুল আশরাফ খান পোটনের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় আরো বক্তৃতা করেন দি ফার্টিলাইজার অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ার চেয়ারম্যান রাকেশ কাপুর, মহাপরিচালক সতীশ চন্দর, বিএফএ’র পরিচালক সংসদ সদস্য মো. শওকত চৌধুরী,বিএফএ’র সহ সভাপতি মো. নাছির উদ্দিন প্রমুখ।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে