Diploma_Nurese

বিডি নীয়ালা নিউজ(১ই মে১৬)-স্টাফ রিপোর্টারঃ  স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আমরণ অনশন কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দিয়েছে নার্সরা।

আজ রোববার সকালে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আহম্মেদ নার্সদের দাবি বিবেচনার আশ্বাস দিলে আন্দোলনের কর্মসূচি থেকে সরে আসার ঘোষণা দেয় বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্স অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটি।

এ তথ্য সংবাদ মাধ্যমের কাছে  নিশ্চিত করেছেন বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির সভাপতি রাজিব কুমার বিশ্বাস ও সাধারণ সম্পাদক নাহিদা আক্তার এবং বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্স অ্যাসোসিয়েশনের  সভানেত্রী রীনা আক্তার ও মহাসচিব ফারুক হোসাইন।

জাতীয় প্রেসক্লাবের সামনে গত ৪ এপ্রিল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন শুরু করে। দাবি নিয়ে সরকারের পক্ষ থেকে সাড়া না পেয়ে গত ২৮ এপ্রিল সন্ধ্যা থেকে আমরণ অনশন শুরু করে বেকার নার্সরা।

উল্লেখ্য, গত ২৮ মার্চ সরকারের কর্মকমিশন সচিবালয় ৩ হাজার ৬১৬ জন সিনিয়র স্টাফ নার্সের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তাতে জ্যেষ্ঠতা লঙ্ঘন করা হয়েছে। এ কারণে হাজার হাজার বেকার নার্স চাকরির আবেদন করতে পারবে না। তাই প্রকাশিত বিজ্ঞপ্তিটি সংশোধন করে জ্যেষ্ঠতার ভিত্তিতে পদটি নিয়োগ দেয়ার জন্য দাবি করে নার্সরা এ আন্দোলন শুরু করে।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে