ডেস্ক রিপোর্টঃ বিএসটিআইয়ের অনুমোদনহীন পণ্য বিক্রির অপরাধে স্বপ্ন সুপার শপসহ আটটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও দিল্লি দরবারসহ আটটি প্রতিষ্ঠানকে সাত লাখ ২৮ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

গতকাল বুধবার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এসব মামলা ও জরিমানা করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ না করে মগ ও কাপ বিক্রি করায় রাজধানীর বনশ্রী এলাকার স্বপ্ন সুপার শপের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া মেয়াদোত্তীর্ণ স্যান্ডউইচ বিক্রি করায় মিরপুরের দিল্লী দরবারকে ৫০ হাজার, টেকইনকে ৩০ হাজার, ক্যাপিটাল কিচেনকে ৩০ হাজার টাকা এবং অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যদ্রব্য প্রস্তুত করায় ধানমন্ডির সাতমসজিদ রোডের পিৎজা ইনকে ২ লাখ ও আফটার আওয়ারকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বিএসটিআই’র অপর একটি অভিযানে পণ্যের মোড়কে বাংলা ভাষায় ওজন, মূল্য, উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ, উৎপাদনকারীর নাম ও ঠিকানা উল্লেখ না থাকায় ধানমন্ডি এলাকার মেসার্স মিনা বাজার, কারওয়ান বাজার এলাকার মেসার্স স্টার বেকারির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় বরিশালের রুপাতলী এলাকার মেসার্স শ্রীগুরু মিষ্টান্ন ভাণ্ডারকে পাঁচ হাজার টাকা, খাবারবাড়ি রেস্তোরা এন্ড সুইটসকে তিন হাজার টাকা ও বিলাস রেস্তোরাঁকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অন্যদিকে ওজন ও পরিমাপে কারচুপি, অবৈধ পরিমাপক ব্যবহার করায় সিলেটের সোবহানীঘাট এলাকার বেঙ্গল গ্যাসোলিন ও মেজরটিলা এলাকার বিদ্যুৎ স্টোরের বিরুদ্ধে মামলা করা হয়েছে। একই অপরাধে রাজশাহীর গোদাগাড়ীর মেসার্স রাজশাহী জুয়েলার্স, মডার্ন হার্ডওয়্যার ও রফিক ট্রেডার্সের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

পিবিএ/এএইচ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে