dse &cse

বিডি নীয়ালা নিউজ(২১ই  আগস্ট ২০১৬ইং)-ডেস্ক রিপোর্টঃ সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় পুঁজিবাজারে মূল্য সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রোববার লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ১৩৭ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, রোববার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৬টি কোম্পানির। আর দর কমেছে ১৪৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৯টির।

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৭৯ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১২১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৬৬ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে। এই সময়ে সিএসইতে ৫ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৯৭ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৪৮টির, কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত রয়েছ ২২টির।

 

risingbd

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে