সাহিত্য শিখা জ্বলছে, জ্বলবেই অবিরাম…”এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে এগিয়ে চলছে উত্তর জনপদের নীলফামারী জেলাধীন কিশোরগঞ্জ উপজেলার সম্ভাবনাময় সাহিত্য সংগঠন সাহিত্য শিখা পরিষদ।

এই সাহিত্য সংগঠনটি গঠনের সূচনালগ্ন থেকেই লেখক ও পাঠকদের প্রতিনিয়তই চমৎকার সাহিত্য ম্যাগাজিন, সাহিত্য আড্ডা, সাহিত্য সম্মেলন, ভাঁজপত্র, ই ম্যাগাজিন উপহার দিয়ে আসছে।

২০১৮ সাল হতে ধারাবাহিক ভাবে সংগঠনটি বিশেষ বিশেষ দিবসে দেশবিদেশের কবি, কথা সাহিত্যিকদের পাশাপাশি স্থানীয় সম্ভাবনাময় তরুণ লেখকদের লেখা প্রকাশ করে উৎসাহিত করে আচ্ছে।

তারই ধারাবাহিকতায় এবারের ঈদ ও পহেলা বৈশাখকে অবলম্বন করে প্রকাশিত হলো ‘ সাহিত্য শিখা’ নামে একটি চমৎকার সাহিত্য ম্যাগাজিন।

ম্যাগাজিনটির মোড়ক উন্মোচন উপলক্ষে আজ ২০/০৪/২০২২খ্রিঃ রোজ বুধবার বিকেল ৪ ঘটিকায় স্থানীয় নজরুল একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত হলো প্রকাশনা উৎসব, সাহিত্য আড্ডা ও ইফতার মাহফিল।

উক্ত অনুষ্ঠানে রংপুর, দিনাজপুর ও নীলফামারী জেলার ৫০ এর অধিক কবি ও সাহিত্যিক অংশগ্রহণ করেন। এবারের ম্যাগাজিনে বাংলাদেশ ও ভারতের ৬৯ জন কবি ও সাহিত্যিকের লেখা স্থান পেয়েছে, এবারের সংখ্যাটির সম্পাদনা করেছেন উদীয়মান তরুণ কবি ও কথাসাহিত্যিক মোঃ মোশফিকুর রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক প্রকাশ চন্দ্র রায়, মোঃ মোশফিকুর রহমান,দিনাজপুর হতে আগত সনামধন্য কবি শাহ আলী সেকেন্দার, নীলফামারী ডোমার হতে আগত সনামধন্য কবি আনোয়ারুল হক, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি এইচ এম আনারুল ইসলাম, আফতাবুজ্জামান অর্থ সম্পাদক সাহিত্য শিখা পরিষদ, আব্দুল লতিফ প্রামাণিক সাংগঠনিক সম্পাদক সাহিত্য শিখা পরিষদ, মোঃ আব্দুল মান্নান সনামধন্য কলামিস্ট ও উপদেষ্টা সাহিত্য শিখা পরিষদ, মোঃ রুহুল আমিন উদ্যোক্তা নজরুল একাডেমি কিশোরগঞ্জ।

এবং সমাপনী বক্তব্য রাখেন জনাব মোঃ আজহারুল ইসলাম আল আজাদ সভাপতি সাহিত্য শিখা পরিষদ। অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠ করেন কবি আনোয়ারুল হক, কবি শাহ্ আলী সেকেন্দার,কবি আব্দুল মজিদ, কবি অয়ন তালুকদার, কবি এস কে তপন রায় শ্রাবণ, কবি ও কথাসাহিত্যিক পিএল রয় আকাশ, কবি আইয়ুব আলী, তরুণ কবি সৌরভ রায়সহ আরও অনেকে। অনুষ্ঠান শেষে দোয়া মাহফিলের মাধ্যমে ইফতার বিতরণ করে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষণা করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে