বাংলাদেশে বিভিন্ন জেলা থেকে নির্বাচনী সহিংসতার খবরে এ পর্যন্ত সাতজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে পুলিশ। রাজশাহী, কুমিল্লা, রাঙামাটি, ব্রাক্ষ্মণবাড়িয়া ও কক্সবাজার জেলায় একজন করে নিহত হয়েছেন।

চট্টগ্রাম জেলায় দুই জন নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।রাজশাহী-৩ আসনে মোহনপুর উপজেলায় পাকুড়িয়া উচ্চবিদ্যালয় কেন্দ্রের সামনে বেলা ১১টার দিকে সংঘর্ষে মেরাজউদ্দিন নামে ২২ বছর বয়সী এক ব্যক্তি নিহত হয়। রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র সিনিয়র এএসপি আব্দুর রাজ্জাক তথ্যটি নিশ্চিত করেন। এই পুলিশ কর্মকর্তা জানান বিএনপি-আওয়ামী লীগ কর্মীদের মধ্যে সংঘর্ষের সময় নিহত মেরাজউদ্দিন মাথায় আঘাত পান। তাকে আওয়ামী লীগের কর্মী বলে দাবি করা হচ্ছে।

নির্বাচনী সহিংসতায় চট্টগ্রাম ও রাঙামাটিতে তিন জন নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। পার্বত্য জেলা রাঙ্গামাটির পুলিশ সুপার আলমগির কবির খবরটি নিশ্চিত করে বলেছেন, রাঙ্গামাটির কাউখালীতে সকালে আওয়ামী লীগের একজন পোলিং এজেন্ট মোটরসাইকেল করে কেন্দ্রে যাবার সময় হামলার মুখে পড়েন।তাঁকে লাঠিসোটা দিয়ে পেটানো হলে সকাল সাড়ে ৬টার দিকে তিনি মারা যান। তিনি একই সাথে ঘাগড়া ইউনিয়নের যুবলীগের সেক্রেটারি বলে জানিয়েছেন মি. কবির। তিনি হামলার জন্য বিএনপি কর্মীদের দায়ী করেছেন। এরপর ঐ এলাকায় বিএনপি ও আওয়ামী লীগ সমর্থকদের মধ্যে সংঘর্ষ দেখা দেয়।

বিবিসি/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে