শ্রী ঃ মিশুক চন্দ্র ভুঁইয়া, পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ মুন্সীগঞ্জে সন্ত্রাসী হামলায় বিশ্ব মানচিত্র পত্রিকার সাংবাদিক মানিক গুরুতর আহত মুন্সীগঞ্জে উঃ ইসলাম পুরে সন্ত্রাসী হামলায় দৈ‌নিক বিশ্ব মান‌চিত্র প‌ত্রিকার স্টাফ রিপোর্টার মোঃ শাখাওয়াত হোসেন মানিক (৪০) গুরুতর আহত হয়েছে। এঘটনায় আহত মানিককে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। সোমবার রাত ৯ টার দিকে শহরের উত্তর ইসলামপুর এলাকায় এই হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জনান,পূর্বশত্রুতার জের ধরে রাত ৯ টার দিকে শহরের হাটলক্ষিগঞ্জ থেকে ৫০/৭০ জনের একটি সংঘবদ্ধ দল হঠাৎ করে উত্তর ইসলামপুর৩ রাস্তার মোড়ে হামলা চালিয়ে আতঙ্ক সৃষ্টি করে। পরে ফিরে যাওয়ার সময় সাংবা‌দিক শাখাওয়াত হোসেন মানিকের উত্তর ইসলামপুর একতা ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ প্রতিষ্ঠানের ভিতরে ঢুকে তাকে মারধর করে তার থেকে ১০৩০৫০০ টাকাও একটি মোবাইল সেট নিয়ে চলে যায়। বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

হমলায় তার ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট ও মারধর করা হয়েছে দাবী আহত সাংবাদিক মোঃ শাখাওয়াত হোসেন মানিক পাওয়ার সাথে সাথে পুলিশ সন্ত্রাসী কর্মকাণ্ডের তথ্যবহুল সংবাদ সংগ্রহ করতে গেলে মুন্সিগঞ্জে স্থানীয় সাংবাদিক কে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে থানাধীন শীর্ষ ব্যবসায়ী তাদের সহযোগীদের বিরুদ্ধে। এ বিষয়ে সাংবাদিক থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) নং করেছেন।

ভুক্তভোগী সাংবাদিক বলেন, নানা দিক দিয়েই সারা দেশে বন্দর আর সন্ত্রাসী কর্মকাণ্ড যেভাবে বাড়ছে তাতে করে মুন্সিগঞ্জে সুনাম ক্ষুণ্ন হতে বসেছে। তিনি আরো বলেন, ছিনতাইকারী এমনকি হত্যা মামলার আসামিরাও আর তাদের অশ্রয়-প্রশ্রয় দেন সেই এলাকার কথিত কিশোর গ্যাং লিডার সংবাদ বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের সাংবাদিক সংবাদের তথ্য সংগ্রহকালে মুন্সীগঞ্জের স্টাফ রিপোর্টার মো ঃ শাখাওয়াত হোসেন মানিকে হত্যার হুমকি প্রদান করে। এ সময় তাদের সাথে আমার কথা-কাটাকাটি হলে আমাকে বলে, “সব বিষয়ে বাম হাত ঢুকাবেন না।

এ ঘটনার পর থানায় গিয়ে নিজের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করেন বলেও জানান সাংবাদ তিনি ঢাকা থেকে প্রকাশিত সাপ্তাহিক অপরাধ জগত পত্রিকায় সাংবাদিক আরো বলেন, আমরা দেশ ও রাষ্ট্রের জন্য কাজ করি। মাদকের ভয়ানক ছোবলে যুবসমাজ প্রতিনিয়ত আসক্ত হয়ে পড়ছে এবং ধ্বংস হচ্ছে জাতির আগামীর ভবিষ্যৎ যুবসমাজ । কঠোর অবস্থান সন্ত্রাসী, চাঁদাবাজ ও মরণ নেশা অবৈধ কারবারীদের গডফাদার। তারা পেশি শক্তি খাটিয়ে দীর্ঘদিন প্রশাসনের নাকের ডগায় বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড করে ঘুরে বেড়াচ্ছে। এমন তথ্যবহুল সংবাদ প্রকাশের জেরে তারা আমাকে আমার পরিবারের সদস্যদের কে বিভিন্ন ক্ষতিসাধন করবে এবং পরবর্তীতে তাদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করলে প্রাণে মেরে ফেলার হুমকিও প্রদান করেন এবং বর্তমানে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।

চাইলে করি প্রশাসনসহ এখানকার লোকজন সবাই ভালো করে জানে। একাধিক দৈনিক পত্রিকায় আপনাদের সংবাদ প্রকাশ হয়েছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যত পারেন সংবাদ প্রকাশ করেন আপনাদের এ সকল সংবাদে আমাদের কোন ক্ষতি হবে না। প্রতিবেদকের অন্যান্য প্রশ্নের
এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও অফিসার ইনচার্জ . মোঃ তারিকুজ্জামান বলেন, সাংবাদিকের মারধর করা ও হুমকির অভিযুক্তদের দ্রুত আইনের আওতায় আনা হবে। ঘটনার পর থেকে হুমকিদাতা ও পলাতক রয়েছে। এদিকে সাংবাদিকের হুমকির বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রামসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন এবং অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করে আইনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে