f40af652130634b611b405453e512f64-57d693804e410

বিডি নীয়ালা নিউজ (১২ই সেপ্টেম্বর,২০১৬)- ডেস্ক রিপোর্টঃ কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের জামাত নিরাপদ ও নির্বিঘ্নে রাখতে তিন প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। সোমবার দুপুরে বিজিবির সদস্যরা মাঠ পরিদর্শন করে মহড়া দেন। এ বারেই প্রথমবারের মতো শোলাকিয়ায় বিজিবি মোতায়েন করা হলো।

শোলাকিয়া ঈদগাহ মাঠের সভাপতি ও জেলা প্রশাসক মো.আজিমুদ্দিন বিশ্বাস জানান, প্রতিবছর ঈদের জামাতের নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্ক্ষলা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয়। কঠোর নিরাপত্তার মধ্যেই গত ঈদে জঙ্গিরা পুলিশের ওপর হামলা চালায়। সেই অনাকাঙ্ক্ষিত ঘটনার কারণে এ বাড়তি নিরাপত্তা ও সর্তকতা।

তিনি জানান, এবার বিজিবির পাশাপাশি পুলিশ,র‌্যাব, এপিবিএন ও আনসার বাহিনীর বিপুল সংখ্যক সদস্য নিরাপত্তার দায়িত্বে থাকবে।

জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেন খান জানান, এবছর দুটি গেট দিয়ে মাঠে ঢুকবে মুসল্লিরা। মেটাল ডিটেক্টর দিয়ে দেহ তল্লাশির পর তারা মাঠে প্রবেশ করবেন। তাছাড়া মাঠে ব্যাগ ও ছাতা নিষিদ্ধ করা হয়েছে। কেউ এসব নিয়ে মাঠে যেতে পারবেন না।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, সাদা পোশাকে বিভিন্ন বাহিনীর সদস্যরা মোতায়েন থাকবে। একই সঙ্গে গোপন ক্যামেরায় পুরো মাঠের নজরদারির ব্যবস্থাও করা হয়েছে।

মাঠ কমিটি থেকে জানানো হয়েছে, মুসল্লিদের জন্য বিশুদ্ধ পানি, ওজুখান, টয়েলট ও প্রাথমিক চিকিৎসার মতো জরুরি বিষয়গুলো নিশ্চিত করা হয়েছে।

রেলওয়ে সূত্রে জানা যায়, দূর-দূরান্তের মুসল্লিদের যাতায়াতের সুবিধার জন্য শোলাকিয়া স্পেশাল নামে দুটি ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। একটি ভোরে ভৈরব থেকে অন্যটি ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জে যাবে।

শোলাকিয়া এটি ঈদুল আজহার ১৮৯তম ঈদ জামাত। এতে ইমামতি করবেন মাওলানা ফরিদ উদ্দীন মাসউদ। মঙ্গলবার কাল সকাল ৯টায় ঈদের জামাত শুরু হবে।

প্রসঙ্গত, গত ঈদুল ফিতরের দিন শোলাকিয়া ঈদগাহ মাঠের কাছে পুলিশের ওপর জঙ্গিদের হামলা চালায়। এতে দুই পুলিশ সদস্য নিহত হয়। পরে পুলিশের সঙ্গে জঙ্গিদের সংষর্ষে এক জঙ্গি নিহত হয়। তাছাড়া দুপক্ষের গোলাগুলিতে নিজ ঘরে গুলিবিদ্ধ হয়ে মারা যান ঝর্ণা রাণী ভৌমিক নামে এক গৃহবধূ।

 

বা/ ট্রি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে