shekh-hasina

বিডি নীয়ালা নিউজ(২ই মার্চ১৬)-ঢাকা প্রতিনিধিঃ পর্যায়ক্রমে দেশের প্রতিটি উপজেলায় সব শিক্ষককে তথ্যপ্রযুক্তি-বিষয়ক প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ শিক্ষা তথ্য ব্যুরো ও পরিসংখ্যানের (বেনবেইস) উদ্যোগে নির্মিত ১২৫ উজেলায় আইসিটি ট্রেনিং অ্যান্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন (ইউআইটিআরসিই) এর উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, নতুন নতুন প্রযুক্তি আসছে, বিশ্ব এগিয়ে যাচ্ছে। এসব প্রযুক্তি ব্যবহার করেই সব কাজকে সহজ করা যায়। দুর্নীতি বন্ধ থেকে শুরু করে প্রকল্পের কাজও প্রযুক্তির মাধ্যমে দ্রুত করা সম্ভব।

শেখ হাসিনা বলেন, ‘পৃথিবী এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ পিছিয়ে থাকতে পারে না। দেশ উন্নত হোক, সমৃদ্ধ হোক- সে লক্ষ্যেই আমাদের এগিয়ে যাওয়া। প্রতিটি জেলা থেকে দক্ষ শিক্ষক নির্বাচন করে তাদের মধ্যে থেকে ৬ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। এদের মধ্যে থেকে ৬০ জন মাস্টার প্রশিক্ষক নির্বাচন করা হবে। তারাই প্রতিটি জেলায় অন্য শিক্ষকদের তথ্যপ্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ দেবেন।’

শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ ও ঢাকায় নিযুক্ত কোরিয়ান রাষ্ট্রদূত লি ইউন ইয়ং প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে