boja-logo-okokok

বিডি নীয়ালা নিউজ(১৮ই এপ্রিল১৬)-নিজস্ব প্রতিবেদকঃ  বিশিষ্ট সাংবাদিক শফিক রেহমানকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন (বিওজেএ) ।

এক যুক্ত বিবৃতিতে বিওজেএর সভাপতি জাহিদ ইকবাল ও সাধারণ সস্পাদক ইব্রাহিম সরকার বলেন, সাংবাদিক পরিচয়ে সাক্ষাৎকার নেয়ার কথা বলে বাসায় ঢুকে অভিনব ও নাটকীয় কায়দায় যেভাবে একজন অশীতিপর সাংবাদিককে গ্রেপ্তার করা হয়েছে তা কেবল নিন্দনীয়ই নয়,ঘৃণ্য ও ন্যক্কারজনক।
বিওজেএ নেতারা বলেন, সাংবাদিকের ভুয়া পরিচয় দিয়ে বাসায় ঢুকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভিন্নমত দলনে আরেকটি নিকৃষ্ট উদাহরণ সৃষ্টি করেছে। এ ঘটনায় শুধু সাংবাদিক সমাজই নয়,দেশের বিবেকবান মানুষ উদ্বিগ্ন ও ক্ষুব্ধ।

গ্রেপ্তারের সময় কোনো ওয়ারেন্ট না দেখিয়ে এবং পরে পুরনো মামলায় গ্রেপ্তার দেখিয়ে আইনের শাসনের প্রতি চরম অবজ্ঞা প্রদর্শন করা হয়েছে বলে মন্তব্য করেন সাংবাদিক নেতারা।

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন,এর আগে প্রায় একই কায়দায় আমার দেশ-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, বিএফইউজের সভাপতি ও ইকোনমিক টাইমস সম্পাদক শওকত মাহমুদকে গ্রেপ্তার করে একের পর এক মামলায় জড়িয়ে দীর্ঘ দিন কারাগারে আটকে রাখা হয়েছে। সব মামলায় জামিন পাওয়ার পরও তাদের মুক্তি না দিয়ে বার বার গ্রেপ্তার দেখানো হচ্ছে।

সাংবাদিক নেতারা অবিলম্বে মাহমুদুর রহমান, শওকত মাহমুদ, শফিক রেহমানসহ সাংবাদিকদের মুক্তি দেয়ার দাবি জানান। একই সঙ্গে সাংবাদিক দলন, নির্যাতন বন্ধ করে, সাগর-রুণীসহ সব সাংবাদিক হত্যার বিচার এবং বন্ধ গণমাধ্যম খুলে দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে