ডেস্ক রিপোর্ট :  আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশন শুরু হবে শনিবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায়। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট প্রাঙ্গণে এ কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে। কাউন্সিলের মাধ্যমে দলের নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে।

শুক্রবার (২০ ডিসেম্বর) দেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের উদ্বোধন হয়। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দুই দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেন এবং উদ্বোধনী অধিবেশনে সভাপতিত্ব করেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর উদ্বোধনী অধিবেশনে সভাপতির বক্তব্য রাখেন তিনি। শনিবার সকাল সাড়ে ১০টায় কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে জানিয়ে সম্মেলনের প্রথম দিনের অধিবেশন মুলতবি ঘোষণা করা হয়।

এবার আওয়ামী লীগের সম্মেলনে সারা দেশ থেকে সাড়ে সাত হাজার কাউন্সিলরকে আমন্ত্রণ জানানো হয়েছে। এই কাউন্সিলররা দলের পরবর্তী নেতৃত্ব নির্বাচন করবেন।

আওয়ামী লীগের সম্মেলনে সাধারণত সভাপতি নির্বাচনের পর কাউন্সিলররা শেখ হাসিনার উপর দায়িত্ব দেন কার্যনির্বাহী সংসদের অন্যান্য নেতা নির্বাচনের। কাউন্সিলরদের দেওয়া দায়িত্ব নিয়ে শেখ হাসিনা কাউন্সিল অধিবেশনে সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ কিছু পদে নেতার নাম ঘোষণা দেন। পরে পুরো কমিটির পর্যায়ক্রমে ঘোষণা করা হয়।

P/B/A/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে