4bk28050716478463p_620C350

বিডি নীয়ালা নিউজ(২৫ই ফেব্রুয়ারী১৬)-আন্তর্জাতিক প্রতিবেদনঃ ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, গত ৩৭ বছর কঠোর চাপ সৃষ্টি করেও শত্রুরা ইরানের জনগণকে ইসলামি সরকারের আনুগত্য থেকে দূরে সরাতে পারে নি। এ ক্ষেত্রে শত্রুদের ষড়যন্ত্র পুরোপুরি ব্যর্থ হয়েছে।

সর্বোচ্চ নেতা বলেন, শত্রুরা যখন দেখে ইসলামি বিপ্লব বিজয়ের ৩৭ বছর পর সব ধরনের চাপ, নিষেধাজ্ঞা ও অপপ্রচার সত্ত্বেও জনগণকে সরকার থেকে বিচ্ছিন্ন করা যায় নি তখন তারা বিপ্লবের মহিমা অনুধাবন করে। ইরানের মধ্যাঞ্চলীয় নাজাফাবাদ শহরে হাজারো মানুষের এক সমাবেশে তিনি এসব কথা বলেছেন।

সর্বোচ্চ নেতা বলেন, সরকারপন্থি ও সরকার-বিরোধী বলে ইরানের জনগণকে শত্রুরা ভুয়া দুই মেরুতে বিভক্ত করতে চাইছে। কিন্তু ইরানের জনগণ আসন্ন নির্বাচনে ব্যাপকভাবে অংশ নিয়ে শত্রুদের এসব ষড়যন্ত্রের জবাব দেবে। তিনি বলেন, ইরানের জনগণ চায় একটি ধার্মিক, প্রতিশ্রুতিশীল ও সাহসী জাতীয় সংসদ যা শত্রুদের কৌশলের কাছে প্রতারিত হবে না।

তিনি আরো বলেন, এমন সংসদ গঠিত হওয়া উচিত যে সংসদ জনগণের মর্যাদা, স্বাধীনতা রক্ষা করবে এবং ক্ষমতালোভীরা ইরানের দিকে হাত বাড়ালে তা কেটে দেবে। সমাবেশে তিনি আবারো ইরানে প্রবেশের বিষয়ে শত্রুর ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক করে বলেন, শত্রুরা দেশে যে বিভক্তি সৃষ্টির চেষ্টা করছে সে সম্পর্কে জনগণকে সজাগ থাকতে হবে।

সূত্রঃ রেডিও তেহরান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে