আতিকুর রহমান আতিক, লালপুর প্রতিনিধিঃ নিয়মিত বিদ্যু বিল না দেওয়ায় নাটোরের লালপুরে ২নং ঈশ্বরদী ইউনিয়ন ভূমি অফিসের সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ রনজু। ভূমি ও বিদ্যুৎ অফিসের সম্বনয়হীনতায় প্রায় একমাস ধরে বিদ্যুৎ নেই ওই অফিসে।এতে চরম দূর্ভোগে পড়েছে ভূমি সেবা প্রত্যাশীরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার ২নং ঈশ্বরদী ইউনিয়ন পরিষদের একটি রুম নিয়ে চলে ভূমি অফিসের কার্যক্রম। এবং অফিসটিতে ইউনিয়ন পরিষদের মিটারে বিদ্যুৎ সংযোগ দেয়া ছিল। তবে তারা ইউনিয়ন পরিষদকে বিদ্যুৎ বিল পরিশোধ করেন না। সম্প্রতি ইউনিয়ন পরিষদের বিদ্যুৎ বিল বকেয়া পড়েছে প্রায় ৬৫ হাজার টাকা। এতে বিদ্যুৎ বিল না পেয়ে ভূমি অফিসের সংযোগ বিচ্ছিন্ন করেছে ইউনিয়ন পরিষদ।

এবিষয়ে ঈশ্বরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আজিজ রনজু বলেন, প্রতিমাসে ভূমি অফিসের বিদ্যুৎ বিল দেয়ার কথা থাকলেও তারা দেয় না। বিগত সময়ে ইউনিয়ন পরিষদের বিদ্যুৎ বিলই বকেয়া প্রায় ৬৫ হাজার টাকা। ফ্রী বিদ্যুৎ আর কতদিন দিব এভাবে? তাই বাধ্য হয়ে সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

বিদ্যুৎ বিল না দেয়ার কথা অস্বীকার করে ঈশ্বরদী ইউনিয়ন অফিসের উপ-সহাকারি ভূমি কর্মকর্তা আব্দুল মজিদ বলেন, গত মাসে ৫ হাজার টাকা বিদ্যুৎ দেওয়া হয়েছে। হঠাৎ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় অফিসের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। আমরা পল্লী বিদ্যুতে নতুন মিটারের জন্য আবেদন করেছি।

পল্লী বিদ্যুতের লালপুর জোনাল অফিসের ডিজিএম রেজাউল করিম খাঁন বলেন, তারা আবেদন করেছে তবে মিটারের টাকা পরিশোধ করেছে কিনা আমার জানা নেই। নতুন মিটারের টাকা পরিশোধ করলেই আমরা দ্রুই বিদ্যুৎ সংযোগ দিয়ে দিব।

ভূমি ও বিদ্যুৎ অফিসের সম্বনয়হীনতায় এক মাসেও নতুন বিদ্যুৎ সংযোগ পায় নি দাবি করে অনন্ত ৫জন সেবাগ্রহীতা বলেন, সরকারি অফিসে এতো দিন বিদ্যুৎ নেই এটা কি করে সম্ভব? তারা এবিষয়ে তাগাদা অনুভব করে নি বলেই এতো দিনেও বিদ্যুৎ সংযোগ পায় নি। মাঝখানে আমরা সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েছি।

এবিষয়ে মন্তব্য করতে রাজি হয় নি সহাকারি কমিশনার (ভূমি) দেবাশীষ বষাক। এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা সুলতানা বলেন, বিদ্যুৎ বিভাগের সাথে কথা বলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে