আতিকুর রহমান আতিক, লালপুর প্রতিনিধি: নাটোরের লালপুরে ২নং ঈশ্বরদী ইউনিয়নের চামটিয়া(ভাটপাড়া) নামক স্থানে রাস্তার পাশে গমের জমিতে দিনের বেলা ভেকু মেশিন দিয়ে পুকুর খনন করছেন সাইফুল ইসলাম ও শফিকুল ইসলাম নামের স্থানীয় প্রভাবশালী ২ ব্যাক্তি।

বুধবার(১লা ফেব্রুয়ারী)সকাল সাড়ে ১১টার দিকে সরজমিনে গিয়ে দেখা গেছে,দুইটি ভেকু মেশিন দিয়ে পুকুর খনন হচ্ছে এবং ৩২-৩৫ টি ট্রাক্টরের মাধ্যমে পুকুর খননকৃত মাটি এলাকার বিভিন্ন স্থানে নিয়ে যাওয়া হচ্ছে।কেউ কেউ আমের বাগানে,কেউবা বাড়িতে আবার কেউবা নিচু জমি ভরাট করে বাড়ি তৈরি করার জন্য জমি প্রস্তুত করার শর্তে মাটি গুলো কিনছে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে,গত রবিবার ২২ জানুয়ারী বিকেলে লালপুর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) শামীমা সুলতানা নিজে গিয়ে ভেকুর ব্যাটারি খুলে নিয়ে আসেন।কিন্তু ৩ দিন পর থেকে আবারও শুরু হয়েছে পুকুর খনন কাজ।

স্থানীয়রা আরো বলেন,২৬ জানুয়ারিতে ভেকুর দালাল সাইফুল ও শফিকুল প্রশাসন কে ম্যানেজ করে উপজেলা অফিস থেকে ভেকুর ব‍্যাটারি নিয়ে এসে পুণরায় জোরালো ভাবে দাপট দেখিয়ে ২টি ভেকু মেশিন দিয়ে পুকুর খনন চলাছেন।

এতে করে ফসলি জমির পশাপাশি রাস্তার অনেক ক্ষতি হচ্ছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানাকে অবগত করলে তিনি বলেন,অবৈধ ভাবে পুকুর খনন কাজের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে