ডেস্ক স্পোর্টসঃ  ক্রিস্টিয়ানো রোনাল্ডোর দুর্দান্ত হ্যাট্টিকে বিশ্বকাপ ফুটবলে গতকালের তৃতীয় ও শেষ ম্যাচে স্পেনের নিশ্চিত জয় রুখে দিলো পর্তুগাল। ম্যাচের ৮৭ মিনিট পর্যন্ত ৩-২ গোল পিছিয়ে ছিলো পর্তুগাল। ৮৮ মিনিটে ফ্রি-কিক থেকে বাঁকানো কোনাকুনি শটে গোল করে পর্তুগালকে নিশ্চিত হার থেকে রক্ষা করেন রোনাল্ডো। শেষ পর্যন্ত ম্যাচটি ৩-৩ সমতায় শেষ হয়।
মস্কোর সোচি স্টেডিয়ামে ম্যাচের ৪ মিনিটেই এগিয়ে যায় পর্তুগাল। পেনাল্টি থেকে গোল করেন দলের সেরা খেলোয়াড় ও অধিনায়ক রোনাল্ডো। ২৪ মিনিটে গোল পরিশোধ করে স্পেন। ডিয়াগো কস্তার গোলে ম্যাচে ফিরে স্প্যানিশরা।
তবে প্রথমার্ধের নির্ধারিত সময়ের খেলা শেষ হবার এক মিনিট আগে আবারো লিড নেয় পর্তুগাল। এবারও গোলদাতার নাম রোনাল্ডো। তাই ২-১ গোলে এগিয়ে ম্যাচের বিরতিতে যায় পর্তুগাল।
পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করলেও, দ্বিতীয়বারের মতো ম্যাচে সমতা আনতে খুব বেশি সময়ক্ষেপণ করেনি স্পেন। ৫৫ মিনিটে আবারো স্পেনকে ম্যাচে ফেরান কস্তা। এতে ম্যাচে ২-২ সমতা আনে স্পেন।
সমতা পেয়ে আত্মবিশ্বাসী হয়ে ওঠে স্পেন। তাই ৪ মিনিট পরই নাচোর গোলে ম্যাচে প্রথমবারের মতো লিড নেয় তারা। ৩-২ গোলে এগিয়ে ম্যাচ জয়ের পথেই ছিলো স্পেন। কিন্তু ৮৮ মিনিটে স্প্যানিশদের আশা ভঙ্গ করেন রোনাল্ডো।
ফ্রি-কিক থেকে ডান-পায়ের দুর্দান্ত শটে স্পেনের গোলরক্ষককে বোকা বানিয়ে গোল আদায় করে ম্যাচে সমতা আনার পাশাপাশি নিজের হ্যাট্টিক পূর্ণ করেন রোনাল্ডো। শেষ পর্যন্ত ৩-৩ সমতায় শেষ হয় ম্যাচটি। বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বয়সী খেলোয়াড় হিসেবে হ্যাট্টিক করেন রোনাল্ডো। ৩৩ বছর ১৩১ দিনে হ্যাট্টিক করেন তিনি।
‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামী ২০ জুন মরক্কোর বিপক্ষে খেলবে পর্তুগাল। একই দিন ইরানের বিপক্ষে মাঠ নামবে স্পেন। গতকাল এই গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ইরান ১-০ গোলে হারায় মরক্কোকে।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে