আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে সাকিব আল হাসান একইসাথে ১ হাজার রান ও ১০০ উইকেটের মাইলফলক অর্জন করেছেন। অনবদ্য এই অর্জনের জন্য সাকিব আল হাসানকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

অভিনন্দন বার্তায় প্রতিমন্ত্রী বলেন, ‌’টি-টোয়েন্টি ফরম্যাটের ইতিহাসে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এক অনন্য রেকর্ড গড়ল। তার এ অসামান্য অর্জনে আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত। আমি তার সার্বিক সাফল্য কামনা করছি।‌’
উল্লেখ্য, টি-টোয়েন্টিতে ১০০ উইকেট নেওয়ায় তালিকায় সাকিব দ্বিতীয় বোলার। তার আগে এই অর্জন আছে শ্রীলঙ্কান কিংবদন্তি লাসিথ মালিঙ্গার। তবে তিনি শুধু ১০০ উইকেটের মালিক।
অজিদের বিপক্ষে শেষ ম্যাচে বল হাতে সাকিব নেন ৪ উইকেট। টি-টোয়েন্টিতে তার মোট উইকেট এখন ১০২টি। অনন্য এই রেকর্ডে নাম লেখাতে তিনি খেলেছেন ৮৪ ম্যাচ।
সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে সফরকারী অস্ট্রেলিয়াকে ১২৩ রানের টার্গেট দিয়ে বাংলাদেশের ৬০ রানের যে জয় তাতে সবচেয়ে বেশি অবদানও সাকিবের। মাত্র ৯ রান দিয়ে ৪ উইকেট তুলে নিয়ে অজি ব্যাটিং লাইন আপে ধস নামান তিনি।
এই সিরিজে সাকিব ব্যাট এবং বল হাতে দারুণ পারফরমেন্স করেন। ফলে একাধারে ম্যাচ সেরা ও সিরিজ সেরাও হয়েছেন। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারে তার সিরিজ সেরার সংখ্যাটা এখন ১৬। 

so/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে