140648_1

বিডি নীয়ালা নিউজ(২৪ই এপ্রিল১৬)-আন্তর্জাতিক প্রতিবেদনঃ  সম্প্রতি পূর্ব ইউরোপে আমেরিকান নৌবাহিনীর বিরুদ্ধে রাশিয়ার বিমানবাহিনীর আগ্রাসনের জবাব হিসেবে সামরিক শক্তি ব্যবহারের কথা ভাবছে যুক্তরাষ্ট্র।

যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর একজন শীর্ষ কর্মকর্তা বলেন, রাশিয়াকে যুক্তরাষ্ট্রের নিজস্ব যুদ্ধকৌশলের স্বাদ বুঝিয়ে দেওয়ার এটাই আসল সময়।

গত ১২ এপ্রিল মঙ্গলবারপূর্ব ইউরোপের দেশ পোল্যান্ডের কাছে বাল্টিক সাগরে টহলরত যুক্তরাষ্ট্রের মিসাইল ডেস্টট্রয়ার ইউএসএস ডোনাল্ড কুকের খুব নিকট দিয়ে রাশিয়ার জঙ্গিবিমান এসইউ-২৪ ও একটি হেলিকপ্টার বারবার চক্কর দেয়।

এই ঘটনার প্রায় এক সপ্তাহ পর গত ২১ এপ্রিল বৃহস্পতিবার সামরিক বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা জেনারেল কার্টিস স্কাপ্যারোটি সিনেটে সশস্ত্র বাহিনীর এক সভায় এ কথা বলেন।

সিনেটের এই সভায় নৌবাহিনীর কর্মকর্তারা বলেন, দুই দিন ধরে রাশিয়ার বিমানের পাইলট জাহাজের খুব কাছ দিয়ে অসংখ্যবার চক্কর দেয়। পাইলটের এমন আচরণকে পেন্টাগন ও ন্যাটো বিপজ্জনক ও অপেশাদার মন্তব্য করে এর নিন্দা জানান।

জেনারেল স্কাপ্যারোটি বলেন, রাশিয়ার সাম্প্রতিক আচরণের কারণে ইউরোপে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর যদি কোনো ক্ষতি হয়, তাহলে তারা জবাব দিতে কোনো ধরণের দ্বিধা করবে না।

সূত্র: দ্য ওয়াশিংটন টাইমস

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে