দক্ষিণ-পূর্ব মৌসুমী বায়ুর প্রভাবে দেশে বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে। ফলে রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে গুঁড়িগুঁড়ি বৃষ্টিপাত হচ্ছে।ফলে দিনের তাপমাত্রা কিছুটা কমেছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ জানিয়েছেন, এই অবস্থায় রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরণের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা (২-৩) ডিগ্রী সে. হ্রাস পেতে পারে।

ঢাকায় পূর্ব উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮-১২ কি.মি.। রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং এই সময়ের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা কমবে।

রোববার (২৩ জানুয়ারি) ভোরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ড ও শ্রীমঙ্গলে ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

ban/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে