1458227122

বিডি নীয়ালা নিউজ(১৭ই মার্চ১৬) নাজমুল হক হৃদয়( রাঙ্গামাটি প্রতিনিধি): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্দ্যেগে  বৃহস্পতিবার (১৭মার্চ) সকালে পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। সভায় বক্তব্য দেন পরিষদের নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, পরিষদের সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর, সাধন মনি চাকমা, জেবুন্নেসা রহিম, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক হাবিব উল্ল্যা, জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ- পরিচালক রমনি কান্তি চাকমা, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক শাহ  নেওয়াজ বেগম প্রমূখ। সভার শুরুতেই জাতির পিতার ৯৭তম জন্মদিন উপলক্ষে বিশাল আকারের কেক কেটে জন্মদির পালন করে
অতিথিরা। সভায় চেয়ারম্যান বলেন, যার যার অবস্থানে থেকে আমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের শিশুদের মাঝে তুলে ধরতে হবে। তারাই আগামী দিনে দেশ পরিচালনা করবে। তিনি বলেন, দেশকে লাল সবুজের পতাকা যে নেতা উপহার দিয়েছিল সেই জাতির জাতির পিতাকে হত্যা করে পাকিস্তানি দোসররা দেশকে নের্তৃত্ব শুন্য করতে চেয়েছিল। এমনকি পাঠ্য পুস্তকেও জাতির পিতা বঙ্গবন্ধুর নাম পর্যন্ত রাখা হয়নি। পাকিস্তানি দোসররা মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে দেশের মানুষের কাছে তুলে ধরে। তিনি বলেন, স্বাধীনতা বিরোধী চক্ররা এখনো স্বক্রীয় রয়েছে তাদের থেকে নিজেদের ও নতুন প্রজন্মের শিশুদের সুরক্ষা রাখতে হবে আমাদের। বঙ্গবন্ধুর দেশ প্রেম, আদর্শ ও গুনাবলিগুলো এই নতুন প্রজন্মদের মাঝে ছড়িয়ে দিতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে