Tarana-halim-300x174

বিডি নীয়ালা নিউজ(২৮জানুয়ারি১৬)- ঢাকা প্রতিনিধিঃ বাংলাদেশে পুনরায় সিম নিবন্ধন করতে গিয়ে কোনও গ্রাহককে টাকা দিতে হলে সংশ্লিষ্ট রিটেইলারকে কালো তালিকাভুক্ত করা হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

সেসঙ্গে ওই রিটেইলারের অনুমোদনও বাতিল করতে মোবাইল অপারেটরদের নির্দেশনা দিয়েছেন তিনি।

সচিবালয়ে বৃহস্পতিবার মোবাইল ফোন অপারেটরদের শীর্ষ পর্যায়ের কর্মকর্তা এবং প্রতিনিধিদের সঙ্গে একটি বৈঠক শেষে প্রতিমন্ত্রী এই সিদ্ধান্তের কথা জানান।

তারানা হালিম বলেন, তার ফেসবুক পেইজে অনেকেই অভিযোগ করেছেন, সিম নিবন্ধনের সময় গ্রাহকদের কাছ থেকে বাড়তি টাকা আদায় করা হচ্ছে। এ পর্যায়ে বাড়তি টাকা নেওয়ার কোনও সুযোগ নেই বলে তিনি উল্লেখ করেন।

তারানা হালিম তার ফেসবুক পেইজেও আজকের বৈঠকের ছবি দিয়ে একটি পোষ্ট শেয়ার করে এই সিদ্ধান্তের বিষয়ে লেখেন।

তিনি লিখেছেন “বায়োমেট্রিক পদ্ধতিতে সিম/রিম রেজিস্ট্রেশন নিয়ে বিভিন্ন মোবাইল অপারেটরদের সম্পর্কে আপনাদের কাছ থেকে যে অভিযোগ গুলো আমার এই ফেসবুক পেইজে পেয়েছি সেগুলো নিয়ে সকল মোবাইল অপারেটরদের সিইও এবং বিটিআরসির কর্মকর্তাদের সাথে বৈঠক করছি এবং যে যে রিটেইলার আপনাদের কাছ থেকে বায়োমেট্রিক্স পদ্ধতিতে সিম/রিম রেজিস্ট্রেশনের জন্য টাকা নিচ্ছে তাদের লাইসেন্স ক্যান্সেল করতে নির্দেশ দিয়েছি”।

প্রতিমন্ত্রী বলেন, “অপারেটররা এ বিষয়ে তদন্ত করে দোষীদের চিহ্নিত করে তাদের ব্ল্যাকলিস্টেড করবে এবং তাদের রিটেইলারশিপ বাতিল করবে।”

অপারেটরগুলোকে এ ব্যাপারে দ্রুততার সঙ্গে উদ্যোগ নেওয়ার আহ্বান জানান তারানা হালিম।

দেশের সমস্ত মোবাইল ব্যবহারকারীদের নিবন্ধনের আওতায় আনার লক্ষ্য নিয়ে বাংলাদেশে আঙ্গুলের ছাপ নিয়ে বায়োমেট্রিক পদ্ধতিতে মোবাইল ফোনের সিম নিবন্ধন বা পুনঃ নিবন্ধনের কার্যক্রম গত ডিসেম্বর মাস থেকে চলছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে