mustafiz-ipl

বিডি নীয়ালা নিউজ(২৭ই এপ্রিল১৬)-স্পোর্টস ডেস্কঃ  আইপিএল শুরু হওয়ার পর থেকে একজনকে নিয়েই প্রতিদিন শোনা যাচ্ছে নতুন নতুন তথ্য।নতুন নতুন নামে ডাকা হচ্ছে তাঁকে।

এবার কিংবদন্তি বোলার ওয়াসিম আক্রমের সঙ্গেও তুলনায় চলে এল বাংলাদেশের এই বোলারের নাম। আর সেই তুলনা টানলেন স্বয়ং দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন।

সুইংয়ের রাজা আকরামের সঙ্গে তাঁর তুলনা হচ্ছে শুনলে লজ্জাই পাবেন মুস্তাফিজুর। কিন্তু তিনিই যে এখন আলোচনার কেন্দ্রে।ইতিমধ্যেই তিনি পরিচিত হয়েছেন ‘দ্য ফিজ’ নামে।

ডেল স্টেইন বলেন, ‘‘ওয়াসিম আক্রমের মধ্যে যে এক্স ফ্যাক্টর ছিল সেটা মুস্তাফিজুরের মধ্যেও আছে। আমি এটা কখনওই বলব না আকরামের মতো সুইং করতে পারে ও। কিন্তু ওর বোলিং দেখতে দারুণ লাগে।’’

এখানেই থামেননি স্টেইন। বরং আকরামের থেকে কিছু জায়গায় মুস্তাফিজকে এগিয়ে রাখছেন তিনি।

বলেন, ‘‘সাধারণত দেখা যায় ডানহাতি ফার্স্ট বোলাররা অফ কাটার করে ব্যাটসম্যানদের চমক দেন। কিন্তু কাটার মাস্টার বলে খ্যাত বাঁ হাতি মুস্তাফিজ যেভাবে পেস পরিবর্তন করতে পারেন সেটা আগে দেখিনি।’’ মুস্তাফিজের ভবিষ্যত নিয়েও আশাবাদী ডেল স্টেইন।

ভবিষ্যতে আরও অনেক মুস্তাফিজকে বিশ্ব ক্রিকেটে দেখতে চান বলেও জানিয়েছেন তিনি। বলেন, ‘‘প্রতি বছর আমরা এমন কাউকে কাউকে পাই যারা চমকে দেন। গত বছর বিশ্বকাপে বোল্ট ও মিচেল স্টার্ক উঠে এসেছিল। এখন মুস্তাফিজুর। আমার আশা ও আরও উন্নতি করবে।’’

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে