ডেস্ক রিপোর্টঃ শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, এখন এনালগ পদ্ধতি উঠে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছেন। গ্রামের স্কুলগুলোতে শিক্ষার্থীরা যাতে আনন্দে লেখা পড়া করতে পারে, সেজন্য মাল্টিমিডিয়া ক্লাসরুম তৈরি করেছে সরকার।
গতকাল শনিবার বিকেলে ঝালকাঠির নলছিটি পৌরসভা চত্বরে বিদ্যালয়ে মাল্টি মিডিয়া প্রজেক্টর বিতরণ ও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে পাওয়া কম্বল শীতার্তদের মাঝে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।
নতুন বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে সরকার বই তুলে দিবে জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, এখন আর পাঠ্যবই কিনে কাউকে পড়তে হয় না। সরকার ঘরে ঘরে শিক্ষার আলো পৌঁছে দিতে দেশের সকল শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বছরের প্রথম দিনেই বই তুলে দিচ্ছেন। যাতে শিক্ষার্থীরা বছরের শুরুতেই লেখা পড়ায় মনোযোগী হয়।
শিল্পমন্ত্রী আরো বলেন, শেখ হাসিনা উপলব্ধি করতে পারেন কখন মানুষের কোন জিনিসটি প্রয়োজন। বর্তমানে শীত পড়ছে। শীতে যাতে মানুষ কষ্ট না পায়, সেই উপলব্ধি থেকে আজ অসহায়, দুস্থ ও শীতার্তদের মাঝে কম্বল দিচ্ছেন।
বর্তমান সরকারকে দায়িত্বশীল উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, একটি সরকারের দায়িত্ব থাকে মানুষের মৌলিক অধিকারগুলো রক্ষা করা। বর্তমান সরকার সেগুলো যথাযথভাবে পালন করছে। তাই দেশে এখন আর খাদ্য ঘাটতি নেই। পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে।
নলছিটি পৌরসভার মেয়র তছলিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান সরদার মো. শাহ আলম ও ঝালকাঠি পৌরসভার মেয়র লিয়াকত আলী তালুকদার।
শিল্পমন্ত্রী পরে নলছিটি পৌরসভার শতাধিক অসহায়, প্রতিবন্ধী ও দুস্থ শীতার্তদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে পাওয়া কম্বল বিতরণ করেন। এছাড়াও মাল্টি মিডিয়া ক্লাসরুম চালুর জন্য উপজেলা ৪৮টি বিদ্যালয়ে একটি করে মাল্টি মিডিয়া প্রজেক্টর বিতরণ করেন।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে