মাহমুদুল্লাহ রিয়াদ, ময়মনসিংহ জেলা প্রতিনিধি: আজ বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি ২০২৩)ইং তারিখে ময়মনসিংহ সদর উপজেলা চরাঞ্চলের ৪নং পরাণগঞ্জ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ছাতিয়ানতলা এলাকায় প্রায় ৪০টি পরিবারের অবরুদ্ধ রাস্তা খোলে দিলেন ময়মনসিংহ সদরের সহকারী কমিশনার (ভূমি) এইস. এম. ইবনে মিজান।

চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ায় গৃহবন্দী হয়ে পড়েছে ৪০টি অসহায় পরিবার। রাস্তার পাশের জমির মালিককে বারবার অনুরোধ করা হলেও তিনি কোনো সাড়া দেননি। চেয়ারম্যান ও স্থানীয় নেতৃবৃন্দের কাছে গিয়েও মিলছে না কোনো সমাধান। সরকারি সম্পত্তির দখল করায় তাদের কাজ।

ভুয়া পত্তন পায়তারা করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ১নং খতিয়ান ভুক্ত দাগনং ১৭৪/১৭৯ দাগে ৪৪ অযুশতাংশ ভূমি বেআইনিভাবে বুক দখলকরে খাচ্ছেন, কিছু ভুক্তভোগীরা , এসিল্যান্ড তাদেরকে রিকুয়েস্ট করেন যে জমিটা ছেড়ে দেন তাদেরকে রাস্তা করে দেই।

সরকারি সম্পত্তির উপরে যে রাস্তা বন্ধ করে দিয়েছিল, সে রাস্তা চলাচলের উপযোগী করে দিতে সদর উপজেলা সহকারী কমিশনারা (ভূমির) বরাবরে দরখাস্ত করলে এসিল্যান্ড ও সার্ভেয়ারসহ পরানগঞ্জ ইউনিয়নের ভূমি কর্মকর্তা শফিকুল ইসলাম ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গদের উপস্থিতিতে সমাধান করেদেন সহকারী কমিশনার (ভূমি) এইচ. এম. ইবনে মিজান।

এ সময় উপস্থিত ছিলেন চেয়ারম্যান পদপ্রার্থী গোলাম আব্বাস বাবুল, বর্তমান ইউপি সদস্য মোঃ রমজান আলী, ইউপি সদস্য মোঃ রুহুল আমীন সরকার, ভূমি কর্মকর্তা শফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আবুল হাসিম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম, শহীদুল্লাহ শহিদসহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ ও প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে