01.Supreme Court of Bangladesh

বিডি নীয়ালা নিউজ(১৩ই মার্চ১৬)-অনলাইন প্রতিবেদনঃ ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কর্তৃক রাজধানীর সকল বাড়িওয়ালা-ভাড়াটিয়ার তথ্য সংগ্রহের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আদালতের আদেশে বলা হয়েছে-তথ্য দিয়ে কেউ ক্ষতিগ্রস্থ হলে আইনগত ব্যবস্থা নিতে পারবেন। এ আদেশের ফলে ভাড়াটিয়াদের ব্যক্তিগত তথ্য বাড়ির মালিকদের মাধ্যমে নিতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

গত ৮ মার্চ ভাড়াটিয়াদের ব্যক্তিগত তথ্য বাড়ির মালিকদের মাধ্যমে পুলিশের কাছে জমা দেওয়ার কার্যক্রম বন্ধের নির্দেশনা চেয়ে করা রিট আবেদনের শুনানি শেষ হয়। ওইদিন আদালত আজ রোববার আদেশের দিন ধার্য করেন।

সম্প্রতি ডিএমপির পক্ষ থেকে এক পৃষ্ঠার ফরম ভাড়াটিয়াদের পূরণ করতে দেওয়া হচ্ছে। সেখানে ভাড়াটিয়ার ছবির পাশাপাশি তাদের জাতীয় পরিচয়পত্রের নম্বর, পাসপোর্ট নম্বর, ফোন নম্বর, জন্ম তারিখসহ বাসার বাসিন্দা, গৃহকর্মী ও ড্রাইভারের তথ্য চাওয়া হয়েছে। ডিএমপির লোগো সংবলিত ওই ফরমের ফটোকপি বাড়ি বাড়ি পৌঁছে দিয়ে আবার তা সংগ্রহ করছেন পুলিশ সদস্যরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে