ডেস্ক রিপোর্টঃ কেন্দ্রীয় ব্যাংকে জমা রাখা স্বর্ণে অনিয়মের অভিযোগ অস্বীকার করে বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ দাবি করেছেন, ভল্টে রক্ষিত স্বর্ণে কোনো ধরনের হেরফের হয়নি, স্বর্ণকারের ভুলে ভাষার গণ্ডগোলে ৪০ হয়ে গেছে ‘৮০’। মঙ্গলবার বিকেলে বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক রবিউল হোসেন এবং ভল্টের দায়িত্বে থাকা কারেন্সি অফিসার আওলাদ হোসেন চৌধুরী এ দাবি করেন।

কেন্দ্রীয় ব্যাংকের ভল্ট থেকে স্বর্ণ চুরি হওয়ার তথ্য দিয়ে মঙ্গলবার একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। এরই প্রেক্ষিতে সংবাদ সম্মেলনটি ডাকা হয়।  আওলাদ হোসেন চৌধুরী বলেন, “বাংলাদেশ ব্যাংকের ত্রুটি বলতে যা আছে, নথিভুক্ত করার সময় ইংরেজি-বাংলার ভুল। এর বাইরে অন্য ত্রুটি বাংলাদেশ ব্যাংকের নেই।”

নির্বাহী পরিচালক রবিউল হাসান বলেন, স্বর্ণ হেরফের হওয়ার অভিযোগ সত্য নয়। ভল্টে স্বর্ণ যেভাবে রাখা হয়েছিল সেভাবেই আছে। কোনো প্রকার হেরফের হয়নি। হেরফের করার কোনো সুযোগও নেই। ভল্টের ছয় স্তরের নিরাপত্তা আগের মতই খুব সুরক্ষিত আছে।

তিনি আরও বলেন, ভল্টে বাংলাদেশ ব্যাংক ও পুলিশের আলাদা নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। আদালতের নির্দেশে যেভাবে ভল্টে স্বর্ণ বা অন্যান্য মূল্যবান সম্পদ রাখা হয়, ঠিক একইভাবে আদালতের নির্দেশেই বের করা হয়। সুতরাং ভল্ট থেকে কোনো কিছু হেরফের করা কোনো রকমেই সম্ভব নয়।

B/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে