আন্তর্জাতিক ডেস্কঃ ব্রাজিলের দক্ষিণ-পূর্বাঞ্চলে লোহার খনির বাঁধ ধসের ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন দুইশ মানুষ। উদ্ধার অভিযানের সপ্তাহের বেশি সময় পেরুলেও এখনও তাদের কোন খোঁজ পাওয়া যায়নি। উদ্ধার তৎপরতা অব্যাহত থাকলেও নিখোঁজরা কেউই আর বেঁচে নেই বলে ধারণা করছে কর্তৃপক্ষ।

এ ব্যাপারে উদ্ধার কাজে থাকা ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানান, নিখোঁজ থাকা সবাইকে শনাক্ত করা এবং তাদের উদ্ধার করা প্রায় অসম্ভব কাজ।তিনি বলেন, কাদা পানিতে চাপা পড়ে হয়তো তাদের শরীরে পচন ধরেছে, তাই হয়তো সবাইকে শনাক্ত করা সম্ভব হবে না। তবে সে সময় আসার আগ মুহূর্ত পর্যন্ত, যদি আমাদের এখানে চার, পাঁচ এমনকি ছয় মাসও কাজ করতে হয়, আমরা তা নিরলসভাবে করে যাবো।

এর আগে, দেশটির মিনাস জিরাইস রাজ্যের ব্রুমাদিনহোর বেলো হরিজনতো শহরে বিস্ফোরণ থেকে ‘মিনা ফিইজো’ খনিতে ২৫ জানুয়ারি স্থানীয় সময় দুপুর ১টায় বাঁধ ধসের ওই ঘটনা ঘটে। খনিটি বেলো হরিজনতো থেকে ৪০ মাইল দক্ষিণ পশ্চিমে। প্রাথমিক অল্প সংখ্যক মানুষের প্রাণহানির খবর এলেও ঘটনার সপ্তাহ ব্যবধানে তা তিনশ ছাড়ানোর খবর জানান তদন্তকারীরা। আর নিহতরা প্রায় সবাই ওই খনির শ্রমিক বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে