1415185672

বিডি নীয়ালা নিউজ(২৫জানুয়ারি১৬)-স্পোর্টস ডেস্কঃ খেলার বেশির ভাগ সময়ই এগিয়ে ছিল বেতিস। পরে দ্বিতীয়ার্ধের অর্ধেকেরও বেশি সময় খেলা হওয়ার পর  সমতা ভাঙে ফরাসি স্ট্রাইকার করিম বেনজেম গোল। হোঁচট খেল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। রিয়াল বেতিসের বিপক্ষে পয়েন্ট পেয়েছে তাও করিম বেনজেমারের গোলে।   তাই রোববার রাতে অতিথি হয়ে খেলতে গিয়ে বেতিসের সঙ্গে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় জিনেদিন জিদানের শিষ্যরা। একইদিনে সেভিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

২১ ম্যাচের রিয়ালের পয়েন্ট এখন ৪৪। অবস্থান যথারীতি তৃতীয়। অপরদিকে তালিকার শীর্ষে থাকা বার্সেলোনার অর্জন ৪৮ পয়েন্ট। যদিও কাতালানরা এক ম্যাচ কম খেলেছে। রিয়ালের সমান ২১ ম্যাচে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ ২১ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে রয়েছে তৃতীয় স্থানে। এই ড্র রিয়ালকে শিরোপা দৌঁড়ে কিছুটা পেছনে ফেলে দিল।

বেতিস এগিয়ে যায় খেলার ৭ মিনিটেই। জেমসের পাস থেকে জেজুডো ভলিতে গোল করে বেতিসকে এগিয়ে দেন। জিদান দায়িত্ব গ্রহণের পর হারের স্বাদটা এদিনই বুঝতে পারতেন। তবে স্বদেশী স্ট্রাইকার করিম বেনজেমার গোলে আপাতত অপরাজিতই রয়ে গেছেন তিনি। শুরুতে গোল করে বেতিস এগিয়ে যাওয়ার পর বেনজেমা সমতা ফেরান ৭১ মিনিটে। টনি ক্রুসের দুর্দান্ত এক থ্রো থেকে গোল করে রিয়ালকে হার থেকে বাঁচান তিনি।

ম্যাচে গ্যারেথ বেল খেলতে পারেননি চোটগ্রস্ত থাকায়। বেনজেমার গোলের আগে হামেস রদ্রিগেজ দুটি ভালো সুযোগ পেয়েছিলেন। তবে সেসব সুযোগ কাজে লাগাতে পারেননি এই কলম্বিয়ান সেনসেশন। পরে বেনজেমার গোলে সমতায় ফিরলেও জয়সূচক গোল করার মতো কাউকে পাননি জিদান। যদিও বাকি সময়ে বেতিসের হয়ে খেলা রিয়ালের সাবেক গোলরক্ষক অ্যান্টনিও আদান অন্তত দুটি গোল সেভ করতে সক্ষম হন।

রাফায়েল বেনিতেজের পর রিয়ালের কোচ হিসেবে যোগ দেন দলটির সাবেক খেলোয়াড় জিনেদিন জিদান। দায়িত্ব গ্রহণের পর দুটি হোম ম্যাচে স্পোর্টিং গিজন ও দিপার্তিভো লা করুণার সঙ্গে জিতেছে তার দল। তবে প্রথম অ্যাওয়ে ম্যাচেই হতাশাজনক ফল হয়েছে। অবশ্য ম্যাচ হারলেও জিদান খেলা নিয়ে সন্তুষ্ট। এমনকি মৌসুমের শেষ পর্যন্ত তিনি শিরোপার জন্য লড়াই করে যাওয়ার প্রত্যয়ও ব্যক্ত করেন তিনি।

জিদান বলেন, ‘আমরা নিজেদের কর্মপরিকল্পনা অনুসরণ করেছি। আমরা ঠিকপথেই ছিলাম। ইতিবাচক দিকগুলোকে আমাদের সামনে আনতে হবে। আমরা দুই পয়েন্ট হারিয়েছি এটা নেতিবাচক বিষয়। আশা করছি এটা আমরা উৎরে যেতে পারব। একইসঙ্গে মৌসুমের শেষ সময় পর্যন্ত শিরোপার জন্য আমরা লড়াই করে যাব।’

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে