jarman+ brazil

বিডি নীয়ালা নিউজ( ১৮ই আগস্ট ২০১৬ইং )-স্পোর্টস ডেস্কঃ ফাইনাল বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে। প্রতিপক্ষটা আবারো জার্মানি। ঘরের মাটিতে ২০১৪ বিশ্বকাপের সেমিফাইনালে এই জার্মানির ৭-১ গোলে হারের লজ্জায় ডুবেছিল ব্রাজিল। ঘরের মাঠে বিশ্বকাপের স্বপ্ন তাই অধরাই রয়ে গেল ব্রাজিলের। সেই দুঃসহ স্মৃতির ক্ষত এখনো শুকায়নি; কিন্তু আবারো প্রতিপক্ষ জার্মানি। অলিম্পিকের ফাইনালে তাই ব্রাজিলিয়ানদের মনে নিশ্চিতভাবেই জ্বলে উঠবে প্রতিশোধের আগুন। মারাকানার ফাইনালে বিশ্বকাপে হারের প্রতিশোধ তাই অলিম্পিকেই নিতে চাইবে ব্রাজিল।

গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচে ড্র করে নিজেদের বিদায়ের সুর বাজিয়ে ফেলেছিলো ব্রাজিল। কিন্তু তৃতীয় ম্যাচে বড় জয়ে কোয়ার্টারফাইনাল নিশ্চিত করে তারা। এরপর শেষ আটে কলোম্বিয়াকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে উঠে স্বাগতিকরা। এখানে তারা প্রতিপক্ষ হিসেবে পায় হন্ডুরাসকে। সেমিফাইনালেও হন্ডুরাসকে উড়িয়ে দেয় তারা।

আসরের প্রথম সেমিফাইনালে নেইমার ও জিসাসের জোড়া গোলে ব্রাজিল ৬-০ গোলে হারিয়েছে হন্ডুরাসকে। দিনের অন্য সেমিফাইনালে ফেভারিট জার্মানি ২-০ গোলে হারিয়েছে নাইজেরিয়াকে। ফলে এবারের অলিম্পিকের ফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল ও জার্মানি।

এর আগেও ১৯৮৪, ১৯৮৮ ও ২০১২ সালে অলিম্পিক ফুটবলের ফাইনালে উঠেছিল ব্রাজিল। ২০১২ লন্ডন অলিম্পিকে ফেবারিট হয়েও ব্রাজিল হেরে গিয়েছিল মেক্সিকোর কাছে। সেই দলেও ছিলেন নেইমার।

তাই ২০ আগস্ট ফাইনালে জার্মানির বিপক্ষে স্বর্ণ জয় করতে চাইবে ব্রাজিল।

 

 

 

bdlive24

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে