muslim_family

বিডি নীয়ালা নিউজ(৩ই এপ্রিল১৬)-আন্তর্জাতিক প্রতিবেদনঃ কথিত নিরাপত্তার অজুহাত দেখিয়ে বিমান উড়ার আগ মুহূর্তে এক মুসলিম পরিবারকে বিমান থেকে নামিয়ে দিয়েছেন যুক্তরাষ্ট্রের ইউনাইটেড এয়ারলাইন্সের এক পাইলট।

ইয়ামান অ্যামি সাদ শিবলী নামে এক নারী সম্প্রতি এমন অভিযোগ করেছেন।

ব্রিটেনের দ্য ইন্ডিপেন্ডেন্টের খবরে বলা হয়,  ইয়ামান অ্যামি সাদ শিবলী নামের এক নারী ও স্বামীসহ ৩ বাচ্চাকে শিকাগো বিমানবন্দর থেকে নামিয়ে দেওয়া হয়। তারা ওয়াশিংটন থেকে শিকাগো যেতে চেয়েছিলেন।

অ্যামি তার ফেসবুক প্রোফাইলে ওই এয়ারলাইন্সের পাইলট এবং বিমান সেবিকার বক্তব্যসহ দুটি ভিডিও আপলোড করেছেন।

ভিডিওটিতে দেখা যায়, বিমান সেবিকা এবং একজন পাইলট ‘নিরাপত্তা’র অজুহাত দেখিয়ে তাদেরকে বিমান থেকে নেমে যাওয়ার জন্য অনুরোধ করছেন। তখন অ্যামি পাইলটকে জিজ্ঞাসা করেন, এটি কি ‘বৈষম্যমূলক’ সিদ্ধান্ত নয়? জবাবে পাইলট বলেন, ‘এটা ফ্লাইটের নিরাপত্তার বিষয়।’

ঘটনার পরিপ্রেক্ষিতে আমেরিকান ইসলামিক রিলেশন সেন্টার যুক্তরাষ্ট্র এয়ারলাইনসকে পরিবারটির পক্ষ থেকে একটি চিঠি দেয়। যে সব কর্মী এই কাজে জড়িত ছিলেন তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার কথাও বলা হয় চিঠিতে।

শিবলী তার ফেসবুকে লিখেন, ‘আমাকে ও আমার পরিবারকে কোনো ধরনের প্রমাণ ছাড়া শুধুমাত্র চেহারা দেখে, অপমান করে বের করে দেওয়ায় তোমাদের লজ্জা হওয়া উচিৎ ইউনাইটেড এয়ারলাইনস।’

বিমান কোম্পানি অবশ্য তাদের এমন ব্যবহারের জন্য ক্ষমা চেয়েছে। পরবর্তীতে তাদের জন্য অন্য একটি ফ্লাইটের ব্যবস্থাও করেন তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে