করোনাকালে পানাহার অনুষ্ঠানের আয়োজন করে ইতিমধ্যেই বেকায়দায় রয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এ পরিস্থিতিতে আরও পার্টির খবর সামনে এসেছে। ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী ও ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপের শেষকৃত্যের আগের সন্ধ্যায় দুটি উৎসবের আয়োজন করা হয়েছিল।

দ্য টেলিগ্রাফ এ খবর প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, ওই উৎসব আয়োজনে পানাহারের ব্যবস্থা ছিল, ছিল নাচের আয়োজন। তবে সেই সময় করোনা সংক্রমণ রোধে বিভিন্ন ধরনের নিষেধজ্ঞা ছিল। নিয়ম অনুসারে, ভিন্ন ভিন্ন বাড়িতে বসবাসরত মানুষেরা একত্রে এমন আয়োজন করা যাবে না। কিন্তু ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় ১০ ডাউনিং স্ট্রিটের কর্মীরা এমন আয়োজন করেন।

বিবিসির খবরে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে ২০২১ সালের ১৬ এপ্রিলের এমন আয়োজনের কথা অস্বীকার করা হয়নি। তবে কার্যালয়ের পক্ষ থেকে এটা নিশ্চিত করা হয়নি, বরিসের যোগাযোগবিষয়ক পরিচালক জেমস স্ল্যাক ওই অনুষ্ঠানে বিদায়ী ভাষণ দিয়েছিলেন কি না। জেমস এই পদ ছেড়ে দ্য সানের উপসম্পাদকের দায়িত্ব নেন। এর আগে ওই অনুষ্ঠানে তিনি সহকর্মীদের ধন্যবাদ জানিয়ে ভাষণ দেন। তবে বরিস জনসন ওই আয়োজনে উপস্থিত ছিলেন না।

এমন সময়ে এসব তথ্য সামনে আসছে, যখন বরিস জনসন নিজ দলের নেতাদের তোপের মুখে রয়েছেন। বিধি ভেঙে বরিস জনসন নিজে পানাহারের আয়োজন করায় তাঁর পদত্যাগ দাবি করেছেন কনজারভেটিভ পার্টির বেশ কয়েকজন নেতা। এবার ১০ ডাউনিং স্ট্রিটে আরও আয়োজনের খবর আসার পর এ নিয়ে কথা বলেছেন দেশটির বিরোধী দল লেবার পার্টির উপনেতা অ্যাঞ্জেলা রেনার। তিনি প্রধানমন্ত্রী ও এ আয়োজনের সমালোচনা করেছেন।

১০ ডাউনিং স্ট্রিটের কর্মী মূলত স্ল্যাকের বিদায় উপলক্ষে এমন অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। টেলিগ্রাফের খবরে বলা হয়, একটি নয়, দুটি আয়োজনে অংশ নিয়েছিলেন স্ল্যাক। এ জন্য একজন কর্মীকে পাশের একটি দোকানে পাঠানো হয় পানীয় আনার জন্য। তিনি পরে স্যুটকেস ভরে পানীয় আনেন।

Pr/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে