ডেস্ক রিপোর্টঃ বনানীর ভয়াবহ অগ্নিকাণ্ডের সময় পানির পাইপের ফুটো চেপে ধরে রাস্তায় বসেছিল ছোট্ট বালক নাঈম। তার সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। পরনে নীল পোশাক, মুখায়ববে ফুটে উঠেছে দৃঢ়তা; যেন সুপারম্যান হাজির ঢাকার রাস্তায়। বাংলাদেশের গরীব পরিবারের সন্তান নাঈম এখন বিশ্ব মিডিয়ায় পরিচিতি পাচ্ছে ‘ছোট্ট সুপারম্যান’ হিসেবে। ওপার বাংলার জনপ্রিয় দৈনিক আনন্দবাজার তাকে নিয়ে ‘ঢাকার রাস্তায় ছোট্ট সুপারম্যান’ শিরোনামে নিউজ করেছে।

বৃহস্পতিবার দুপুরে লাগা আগুন কেড়ে নিয়েছে ২৫টি প্রাণ। আগুন নেভানো এবং উদ্ধার অভিযানে দমকল, পুলিশ তো ছিলই, ছিলেন সেনা, নৌ এবং বিমান বাহিনীর সদস্যরাও। কিন্তু সাধারণ মানুষও যে পিছিয়ে ছিলেন না, সেই ছবি রাতেই ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। ছোট্ট একটি ছেলে এক দলা প্লাস্টিক নিয়ে লিক বন্ধ করতে বসে রয়েছে দমকলের পানির পাইপের ওপরে। সেই ছবিই কার্টুনে ফিরে আসে, ছোট্ট ছেলেটি যেন সুপারম্যান!

১১ বছরের ছেলেটি থাকে রাজধানীর কড়াইল বস্তিতে। মাঝে মাঝে এসে আলাপ জমায় পুলিশ বক্সে। কারণ বড় হয়ে সে পুলিশ হতে চায়। যে কারণে অনেক কষ্টের মাঝেও বস্তির আনন্দ স্কুলে পঞ্চম শ্রেণিতে পড়াশোনা চালিয়ে যাচ্ছে। নাঈমের পরিচিত এক পুলিশ সার্জেন্ট তাই লিখেছেন, ‘আমরা তাকে পড়াশোনা চালিয়ে যেতে উৎসাহ দিই। আমার সঙ্গে থাকতে ভালবাসে সে। তার দুঃখের কথা বলে। ছোট্ট ছেলে, কিন্তু বড় সুন্দর কথা বলে নাইম।’

উল্লেখ্য, নাঈমের ছবিটি ভাইরাল হওয়ার পর তাকে পুরস্কৃত করার ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী এক বাংলাদেশি। একইসঙ্গে তিনি নাঈমের পড়াশোনার সমস্ত ব্যয়ভার গ্রহনের ঘোষণাও দিয়েছেন।

K/K/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে