ডেস্ক রিপোর্টঃ তথ্য মন্ত্রী ও বাংলাদেশ আ’লীগের প্রচার সম্পাদক হাসান মাহমুদ এমপি বলেছেন, ২০০৮ সালে আ’লীগ যখন পুনরায় ক্ষমতায় আসে, তখন আমাদের স্লোগান ছিল; দিন বদল ও ডিজিটাল বাংলাদেশ গঠনের স্লোগান। বিএনপি বলেছিল-এ স্লোগানের অর্থ কি। আজকের বাংলাদেশ তথ্য প্রযুক্তির এই যুগে ডিজিটাল বাংলাদেশে রুপান্তরিত হয়েছে। বিএনপি ডিজিটাল বাংলাদেশ বুঝে না, ডিজিটাল চুরি বুঝে। বাংলাদেশ থেকে টাকা পাচার করা হয়, আর তারেক জিয়া সিঙ্গাপুর থেকে টাকা উত্তোলন করে।
তিনি আরও বলেন, দেশ আজ খাদ্য ও কৃষিতের স্বয়ং সম্পূর্ণ। দেশে এখন আর কোন গরীব মানুষকে খুঁজে পাওয়া যায় না। এটা হচ্ছে শেখ হাসিনার দিন বদলের বাংলাদেশ। আজকে যে দিন বদল হয়েছে- তা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বেও কারণে।
এসময় তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার আগে দেশের প্রবৃদ্ধি ছিল ৭.১৫। বঙ্গবন্ধুকে হত্যার পরে দেশের উন্নয়নে স্থবিরতা নেমে আসে। ১৯৯৬ সালের জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে দেশ উন্নয়নশীল রাষ্ট্রের দিকে এগিয়ে যায়। ২০১৪ সালের তৃতীয় বারের মতো ক্ষমতায় আসার পরে দেশ আজ উন্নয়নশীল রাষ্ট্রে এগিয়ে গেছে।
ঘাসান মাহমুদ আরও বলেন, বিএনপি এবং ফ্রিডম পার্টি এক হয়ে আ’লীগকে কয়েকবার ভাঙতে চেয়েছিলেন। কিন্তু শেখ হাসিনার যোগ্য নেতৃত্বেও কারণে আ’লীগ আজও ঐক্যবদ্ধ আজে এবং ভবিষ্যতেও থাকবে।
বিএনপির বর্তমান আন্দোলন কর্মসূচি সম্পর্কে হাসান মাহমুদ বলেন, বিগত দিনে বিএনপি তাদের সমাবেশে নিজেদের কোন্দলের কারণে মারামারি করে সমাবেশ পন্ড করেছিল। আমি আশা করি-বিএনপি এবার আর সেই পথে হাঁটবেন না। আন্দোলনের নামে যদি আবারও দেশে নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা করা হয়-দেশবাসী তার সমুচিত জবাব দিবে।
গতকাল বিকেলে কুমিল্লার চৌদ্দগ্রামে উপজেলা আ’লীগের উদ্যোগে ফুড ভিলেজ হোটেলের সামনে আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভুঁইয়া হাসানের সভাপতিত্বে জনসভায় প্রধান বক্তা ছিলেন সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মিজানুর রহমান, কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের বিজ্ঞান-প্রযুক্তি বিষয়ক সম্পাদক সামছুল আলম মজুমদার, তথ্য-গবেষণা সম্পাদক আলী হোসেন চেয়ারম্যান, প্রচার সম্পাদক কামাল উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হাশেম, উপজেলা আ’লীগ নেতা জিএম মীর হোসেন, ভ.ম আফতাবুল ইসলাম, আকতার হোসেন পাটোয়ারী, আবদুল বারেক, আ’লীগ নেতা কামরুল হাসান মুরাদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি চেয়ারম্যান জিএম জাহিদ হোসেন টিপু, উপজেলা যুবলীগের আহবায়ক শাহজালাল মজুমদার। মুক্তিযোদ্ধা বাবু নন্দন চৌধুরীর পরিচালনায় জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান ভিপি মাহবুব হোসেন মজুমদার, মোশারেফ হোসেন, জয়নাল আবেদীন খোরশেদ, কাজী জাফর, মাহফুজ আলম, সৈয়দ আহাম্মদ খোকন, জাফর ইকবাল, উপজেলা কৃষকলীগ সভাপতি জসিম উদ্দিন সর্দার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক এএসএম শাহীন মজুমদার, আ’লীগের কালিকাপুর ইউনিয়ন সভাপতি সালাহউদ্দিন আহমেদ মজুমদার, শ্রীপুর ইউনিয়ন সভাপতি আবদুস সামাদ, উজিরপুর ইউনিয়ন সভাপতি আনোয়ার হোসেন সর্দার, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলমগীর হোসেন বিপ্লব, মাহবুবুল হক মোল্লা বাবলু, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক লোকমান হোসেন রুবেল, উপজেলা ছাত্রলীগের আহবায়ক তৌফিকুল ইসলাম সবুজ, যুগ্ম আহবায়ক কাউছার হানিফ, মতিউর রহমান জালাল, কাজী আল রাফি, নুরুল আলম, আরিফুর রহমানসহ আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, বঙ্গবন্ধু সৈনিকলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

পিবিএ/ইকে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে