dilwale_sonam

বিডি নীয়ালা নিউজ(৫ই এপ্রিল১৬)-বিনোদন ডেস্কঃ অভিনয় থেকে প্রযোজনায় আসার পর ধারাবাহিক ব্যবসায়িক সাফল্য পেতে নাচ-গান-মারামারিতে ভরপুর মসলাদার ছবিতেই বেশি লগ্নি করেছেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। কিন্তু দর্শকের রুচি বদলেছে। এখন অন্যরকম গল্পের প্রতি তাদের আগ্রহ বেশি। এ কারণেই তার প্রযোজিত ‘দিলওয়ালে’ আহামরি সাফল্য পায়নি বক্স অফিসে। ছবিটি সমালোচকদের নিন্দাও কুড়িয়েছে।

এবার দর্শকদের ভোটে গত বছরের সবচেয়ে বাজে ছবি হয়েছে ‘দিলওয়ালে’। বলিউডের ব্যর্থ ছবি ও এর তারকাদেরকে কয়েক বছর ধরে দেওয়া হচ্ছে বিদ্রূপাত্মক পুরস্কার গোল্ডেন কেলা অ্যাওয়ার্ডস। ঠিক হলিউডের গোল্ডেন রাস্পবেরি অ্যাওয়ার্ড তথা রেজি পুরস্কারের মতো। গোল্ডেন কেলার অষ্টম আসরে বাজে ছবির মনোনয়ন তালিকায় আরও ছিলো ‘বোম্বে ভেলভেট’, ‘শানদার’ ও ‘সিং ইজ ব্লিং’।

বলিউড অভিনেতা সালমান খানের সঙ্গে ‘প্রেম রতন ধন পায়ো’ ছবির জন্য বাজে অভিনেত্রীর পুরস্কার জিতেছেন সোনম কাপুর। তিনি এ নিয়ে টানা তৃতীয়বার মনোনয়ন পান। একই ছবির জন্য সবচেয়ে বাজে পরিচালক এবং বাস কি জিয়ে বহুত হো গ্যায়া (অনেক হয়েছে, এবার থামুন) পুরস্কার দুটি গেছে সুরজ বরজাতিয়ার ঘরে।

সালমানের প্রযোজনায় ‘হিরো’র রিমেকে অভিনয় করে ফিল্মফেয়ারসহ একাধিক পুরস্কার জিতলেও গোল্ডেন কেলা অ্যাওয়ার্ডসে বাজে অভিনেতার পুরস্কার হজম করতে হলো সুরজ পাঞ্চোলিকে। শুধু তা-ই নয়, বাণিজ্যিকভাবে একের পর এক ছবি উপহার দেওয়া দীপিকা পাড়ুকোনকেও (রেস থ্রি) সবচেয়ে বাজে পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার দেওয়া হয়েছে জ্যাকুলিন ফার্নান্দেজ ও আমিশা প্যাটেলের সঙ্গে যৌথভাবে।

বিরক্তিকর নাটকীয়তা আর অতি অভিনয়ের কারণে সবচেয়ে অর্থহীন সিক্যুয়েল/রিমেকের পুরস্কার পেয়েছে ‘এমএসজি টু’। ‘শানদার’ ফ্লপ হওয়ায় বাওরা হো গ্যায়া হ্যায় কে অ্যাওয়ার্ড পেয়েছেন এর পরিচালক বিকাশ বল।

বছরের সবচেয়ে বিরক্তিকর গান নির্বাচিত হয়েছে ‘প্রেম রতন ধন পায়ো’। বাজে গানের কথার পুরস্কার পেয়েছে ‘দিল্লিওয়ালি জালিম গার্লফ্রেন্ড’ ছবির ‘বার্থডে ব্যাশ’। ‘ইশকহোলিক’ গানের জন্য ‘হোয়াট দ্য হেল’ (এসব কী!) অ্যাওয়ার্ড পেতে হয়েছে সোনাক্ষী সিনহাকে।

হোয়াই আর ইউ স্টিল ট্রাইং (আর কতো চেষ্টা করবেন) পুরস্কারটি জিতেছেন ইমরান খান (কাট্টি বাট্টি)। বাজে উচ্চারণের জন্য দার সিং অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন রণদীপ হুদা (ম্যায় অউর চার্লস)। স্ত্রী-বিদ্বেষী বিষয়ের হওয়ায় শক্তি কাপুর অ্যাওয়ার্ড পেয়েছে ‘পেয়ার কা পাঞ্চনামা টু’।

বিজয়ী তালিকা ঘোষণা করা হয় নয়াদিল্লির ইন্ডিয়া হ্যাবিটেট সেন্টারে। ‘বাজিরাও মাস্তানি’র জন্য ঐতিহাসিক তথ্যাদি সঠিকভাবে উপস্থাপনের জন্য মনোজ কুমার অ্যাওয়ার্ড পেয়েছেন পরিচালক সঞ্জয়লীলা বানসালি।

#বাংলা নিউজ ২৪

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে