sriti_souddho

বিডি নীয়ালা নিউজ(২৬ই মার্চ১৬)-অনলাইন প্রতিবেদনঃ  মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার ভোরে জাতীয় স্মৃতিসৌধের বেদীতে যৌথভাবে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। রাষ্ট্রীয়ভাবে সম্মান জানানোর পর দলের নেতাকর্মীদের নিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান শেখ হাসিনা।

এরপর জাতীয় সংসদের স্পিকার, ডেপুটি স্পিকারসহ দলের অন্য নেতা-কর্মীরা শহীদের প্রতি শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানান বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরাও।

এর আগে, সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে একাত্তরের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। ঢাকার মিরপুর সেনানিবাসের ৩৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারিতে সেনাবাহিনীর তত্ত্বাবধানে এই তোপধ্বনির আয়োজন করা হয়।

এ ছাড়া, দিনব্যাপী সশস্ত্রবাহিনী নানা কর্মসূচির মধ্যদিয়ে স্বাধীনতা দিবস উদযাপন করবে। বিকেলে রাজধানীর বিভিন্ন স্থানে সেনা, নৌ ও বিমানবাহিনীর বাদক দল বাদ্য পরিবেশন করবেন। এ ছাড়া দুপুর থেকে নৌবাহিনীর জাহাজ সবার দেখার জন্য উন্মুক্ত রাখা হবে।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে