rushana

বিডি নীয়ালা নিউজ(১৫ই এপ্রিল১৬)-অনলাইন প্রতিবেদনঃ  বাংলাদেশে যুক্তরাজ্যের বাণিজ্য দূত হিসেবে রুশনারা আলীকে নিয়োগ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। গতকাল বৃহস্পতিবার বেনথাল গ্রিন অ্যান্ড বাউ নির্বাচনী এলাকার এই বাঙালি এমপিকে এই পদে মনোনীত করেন তিনি। রুশনারা সিলেটের মেয়ে।

বাংলাদেশে ব্রিটিশ সরকারের বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্কের গুরুত্ব বুঝাতেই রুশনারাকে এমন দায়িত্ব দেয়া হলো বলে ঢাকায় ব্রিটিশ হাইকমিশন শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যুক্তরাজ্য বাংলাদেশে সবচেয়ে বড় বিদেশি বিনিয়োগকারী এবং তাদের সম্পর্ক দীর্ঘদিনের। রুশনারা আলী এই সম্পর্ককে আরো গভীর করবেন এবং বেশি বিনিয়োগের সুযোগ তৈরিতে কাজ করবেন।

জলাবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলা এবং শ্রমমান বিষয়ে যুক্তরাজ্যের দক্ষতাকে কাজে লাগিয়ে রুশনারা বাংলাদেশের গার্মেন্ট শিল্পের উন্নয়নে অভিজ্ঞতা বিনিময় করবেন।

রুশনারা আলীকে এই দায়িত্ব দেয়ায় ঢাকায় ব্রিটিশ হাইকমিশনার আলিসন ব্লেইক তার অনুভূতি ব্যক্ত করে বলেন, আমি অত্যন্ত আনন্দিত যে বাংলা নববর্ষের দিন প্রধানমন্ত্রী রুশনারা আলীকে বাংলাদেশের বাণিজ্য দূত হিসেবে নিয়োগ দিয়েছেন। বাংলাদেশের অর্থনীতি দারুণভাবে উন্নতি করছে এবং এখানে ব্রিটিশ কোম্পানিগুলোর জন্য যথেষ্ট সুযোগ রয়েছে।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে