TV-Cable

বিডি নীয়ালা নিউজ(১০ই এপ্রিল১৬)-বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদন: বাংলাদেশে প্রত্যান্ত গ্রামের প্রান্তিক পর্যায়ে ইন্টারনেট সেবা পৌঁছে দেওয়ার সহজ ও বিশেষ প্রকল্প হাতে নিতে যাচ্ছে সরকার। শিগগির দেশজুড়ে টেলিভিশনের ক্যাবল সংযোগের মাধ্যমে ইন্টারনেট সেবা দেওয়া হবে।

শনিবার বিকালে কেরানীগঞ্জের কোনাখোলায় স্বেচ্ছাসেবী সংগঠন টিএমএসএসের ইনকিউবেটর অ্যান্ড ইনোভেশন সেন্টার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এ উদ্যোগের কথা জানান।

তিনি বলেন, আগামীতে টিভি সংযোগ দিলে সঙ্গে ইন্টারনেটও পাওয়া যাবে। সে লক্ষ্যে কাজ করছে বিদ্যুৎ মন্ত্রণালয়। এ জন্য বিদ্যুৎ সঞ্চালন লাইনের সঙ্গে ফাইবার অপটিক সংযুক্ত করে ইন্টারনেট সম্প্রসারণের কাজ এগিয়ে চলছে।

ঢাকা জেলা প্রশাসক সালাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান, টিএমএসএসের নির্বাহী পরিচালক ড. হোসনে-আরা বেগম।

এ সময় উপস্থিত ছিলেন টিএমএসএসের ভাইস চেয়ারম্যান ও সাবেক সচিব সামছুল হক, পরিচালক নিগার সুলতানা, উপজেলা প্রকৌশলী শাজাহান আলী, ঢাকা জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মনির হোসেন রাজিব প্রমুখ।

#প্রিয়টেক

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে