ডেস্ক রিপোর্টঃ বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন- ভারত বাংলাদেশের সুসময় ও দুঃসময়ে পাশে থাকবে। মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের সহযোগিতা করে আসছে ভারত।

রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানোর বিষয়ে ভারত সরকার সব ধরনের সহযোগিতা করতে আন্তরিক। ভারত ও বাংলাদেশ প্রতিবেশী দেশ। আমাদের সভ্যতাগত সংযোগ আছে। ১৯৭১ সালে বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধারা ও ভারতের সেনারা একসঙ্গে যুদ্ধ করেছিল এবং স্বাধীনতার জন্য রক্ত দিয়েছিল।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী ভারত-বাংলাদেশের মধ্যে একটি শক্তিশালী সম্পর্কের বীজ বপন করে গেছেন। বর্তমানে তা বঙ্গবন্ধুকন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে আরও সুদৃঢ় হয়েছে।

শুক্রবার সকালে কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের কর্মকর্তা ও হিন্দু সম্প্রদায়ের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট রনজিত দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন- সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি রাজেশ উইকি, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. মাহিদুর রহমান, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক সন্তোষ শর্মা, কক্সবাজার পৌর আওয়ামী লীগ সভাপতি নজিবুল ইসলাম প্রমুখ।

J/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে