tablet-iphone-laptop

বিডি নীয়ালা নিউজ(২৮ই ফেব্রুয়ারী১৬)-গাজীপুর প্রতিনিধিঃ বাংলাদেশে এই  প্রথমবারের মতো শুরু হলো স্মার্টফোন ও ট্যাব তৈরির কার্যক্রম।

গাজীপুরের কালিয়াকৈর হাইটেক পার্কের ৫ নম্বর ব্লকে বাংলাদেশ ও শ্রীলঙ্কার যৌথ উদ্যোগে এসব ডিভাইস তৈরি করা হবে।
রোববার (২৮ ফেব্রুয়ারি) সকালে ‌‌ কালিয়াকৈর হাইটেক পার্কের ‍৫ নম্বর ও ২ নম্বর ব্লকে সামিট টেকনোপলিস লিমিটেডের গ্রাউন্ড ব্রেকিং উদ্বোধনের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়েছে।

ল্যাপটপ ও স্মার্টফোন তৈরির কার্যক্রম উদ্বোধনের সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আমাদের দেশে প্রচুর পরিমাণে স্মার্টফোন ও ল্যাপটপ প্রয়োজন। বিদেশ থেকে এসব আমদানি করতে প্রচুর টাকা বাইরে চলে যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে আমরা হাইটেক পার্কের ৫ নম্বর ব্লকের এক একর জমিতে স্মার্টফোন ও ল্যাপটপ তৈরি করবো। এখানে লক্ষাধিক তরুণ-তরুণীর কর্মসংস্থানের সৃষ্টি হবে। এ কাজে শ্রীলংকা আমাদের পাশে থাকবে।

তিনি আরো বলেন, আজকে অত্যন্ত আনন্দের দিন। কারণ, বাংলার মাটিতে তৈরি হবে স্মার্টফোন ও ল্যাপটপ। সে কাজই শুরু হতে যাচ্ছে।

‘প্রতি বছর তিন লাখ ল্যাপটপ ও ৫ কোটি মোবাইল ফোন আমদানি করতে হয়। এ বছরও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৩৪ হাজার ল্যাপটপ বিতরণ করেছি। এসব ডিভাইস আর আমদানি করা লাগবে না। এই হাইটেক পার্ক থেকেই দেশের চাহিদা পূরণ করতে পারবো’- বলেন পলক।

হাইটেক পার্কের ২ ও ৫ নম্বর ব্লকের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, সামিট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ আজিজ খান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে