shekh-hasina

বিডি নীয়ালা নিউজ(১০ই এপ্রিল১৬)-অনলাইন প্রতিবেদনঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঁশখালি বিদ্যুৎকেন্দ্র নির্মাণের বিরোধীতাকারীদের কড়া সমালোচনা করেছেন।

তিনি বলেছেন,“আজকালতো বিদ্যুৎ উৎপাদন করতে গেলেই একদল নেমে যায় আন্দোলনের নামে, পরিবেশ রক্ষার নামে। উদ্ভট উদ্ভট চিন্তা। অথচ এই বিদ্যুৎকেন্দ্রের যে ছাইটা থাকে এটা কিন্তু আমাদের সিমেন্ট কারখানায় ব্যবহার হয়। ”

দিনাজপুরে একটি কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের সময়েও বাধা এসেছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, তখন বলা হয়েছিল এই বিদ্যুৎকেন্দ্র হলে সেখানে এসিড বৃষ্টি হবে, শস্য আবাদ করা যাবে না। কিন্তু সেখানে এমন কিছুই হয়নি।

“সারা পৃথিবীতে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র রয়েছে। তারপরেও এ ধরণের উদ্ভট কথা বলে অযথা কতগুলো মানুষের জীবন পর্যন্ত নিয়ে নেয়া হল। ”

ঢাকার কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগার উদ্বোধন করতে গিয়ে দেয়া ভাষণে বাঁশখালীতে কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের বিরুদ্ধে আন্দোলনকারীদের উদ্দেশ্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

গত সপ্তাহে ওই আন্দোলন সহিংস আকার ধারণ করে এবং পক্ষে-বিপক্ষের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। পরে পুলিশও এতে হস্তক্ষেপ করে যার অবসান হয় চারজনের মৃত্যুর মধ্যে দিয়ে।

ওই ঘটনার পরও গতকাল (শনিবার) পর্যন্ত বিদ্যুৎকেন্দ্রের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত রেখেছে গ্রামবাসী।আন্দোলনকারীদের নেতা লিয়াকত আলী বলেন, সরকারের কাছ থেকে কিছু আশ্বাস পাওয়ার পর তারা পনের দিনের জন্য আন্দোলন স্থগিত রেখেছেন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে