d5a84c7a6cc72960ed99834009a988db-57d2a05dc3e37

বিডি নীয়ালা নিউজ (১০ই সেপ্টেম্বর ২০১৬)- ডেস্ক রিপোর্টঃ মহাকাশে বাংলাদেশের নিজস্ব স্যাটেলাইট ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-১’ উৎক্ষেপণের জন্য এইচএসবিসি ব্যাংকের সঙ্গে এক হাজার ৪শ’ কোটি টাকার চুক্তি করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি)। শুক্রবার বিকেলে রাজধানীর রমনায় বিটিআরসির সম্মেলন কক্ষে এই চুক্তি সই হয়।
চুক্তি সই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম, বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ প্রমুখ।
স্যাটেলাইট নির্মাণ, স্যাটেলাইট সিস্টেম ক্রয়, গ্রাউন্ড স্টেশন নির্মাণের লক্ষ্যে হংকং-সাংহাই ব্যাংক (এইচএসবিসি) এবং বিটিআরসির মধ্যে ১৫৭ দশমিক ৫ মিলিয়ন ইউরো ঋণ চুক্তি সই হয়।

বিটিআরসির চেয়ারম্যান ড.শাহজাহান মাহমুদ ও এইচএসবিসি বাংলাদেশের উপ-প্রধান নির্বাহী কর্মকর্তা মাহবুব উর রহমান চুক্তিপত্রে নিজ নিজ পক্ষে স্বাক্ষর করেন।
তারানা হালিম জানান, ২০১৭ সালের ১৬ ডিসেম্বর মহাকাশে স্যাটেলাইট উৎক্ষেপণের লক্ষ্যে দ্রুত গতিতে এগিয়ে চলেছে স্যাটেলাইট নির্মাণ, স্যাটেলাইট সিস্টেম ক্রয়, গ্রাউন্ড স্টেশন নির্মাণের কাজ-।

 

 

বা/ ট্রি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে